চৌগাছা পৌরসভা নির্বাচন ১৪ ফেব্রুয়ারি: সুষ্ঠু নির্বাচন হলে শতভাগ জয়ের আশা ধানের শীষের প্রার্থীসহ নেতাকর্মীদের

0

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) ॥ আসন্ন চৌগাছা পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের একক প্রার্থী পৌর বিএনপির যুগ্ম আহবায়ক হাজী আব্দুল হালিম চঞ্চল। পৌর নির্বাচনে এবারই তিনি প্রথম প্রার্থী হয়েছেন। প্রার্থী হিসেবে প্রথম নির্বাচন করলেও তরুণ এই নেতার গোটা পৌর এলাকায় রয়েছে ব্যাপক পরিচিতি। সুষ্ঠু নির্বাচন হলে শতভাগ জয়ের ব্যাপারে আশাবাদী প্রার্থীসহ দলের নেতাকর্মীরা।
সবকিছু ঠিক থাকলে আগামী মাসের ১৪ ফেব্রয়ারি বিশ^ ভালবাসা দিবসে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিএনপি সরকারের শাসনামলে প্রতিষ্ঠিত সীমান্তবর্তী উপজেলা চৌগাছা পৌরসভা নির্বাচন। ইতোমধ্যে মনোনয়ন ফরম বিতরণ, জমা, যাচাই-বাছাই কাজ সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। পৌর এলাকার পাড়া-মহল্লাগুলোতে বইতে শুরু করেছে নির্বাচনের হাওয়া। প্রতীক বরাদ্দের পরপরই ভোট চাইতে নেমে পড়বেন প্রার্থীরা।
এবারের নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী হয়েছেন পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, বর্তমানে পৌর বিএনপির যুগ্ম আহবায়কের দায়িত্বে থাকা আব্দুল হালিম চঞ্চল। তিনি পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের ইছাপুর গ্রামের মৃত আব্দুল গনি মৃধার বড় ছেলে। আব্দুল হালিম চঞ্চলের রাজনীতির হাতেখড়ি ১৯৮৪ সালে ছাত্রদলের রাজনীতির মধ্য দিয়ে। হাইস্কুল জীবন থেকে তার রাজনীতি শুরু। ১৯৮৫ সালে তিনি এসএসসি এবং ১৯৮৭ সালে এইচএসসি পাশ করেন। এরপর ২০১০ সালে বিএসএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে কোন চাকুরির সন্ধান না করে ব্যবসায় মনোযোগী হয়ে উঠেন। রাজনীতির পাশাপাশি চৌগাছা বাজারে সার-কীটনাশকের ব্যবসা এবং পরবর্তীতে চৌগাছার দেবিপুর গ্রামে প্রতিষ্ঠা করেন ইটভাটা। আব্দুল হালিম চঞ্চল ১৯৮৭ সালে উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ছিলেন। এরপর ১৯৯৬ সালে উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান। ১৯৯৯ সালে যুবদলের আহবায়ক মনোনীত হন। ২০০৩ সালে তিনি নির্বাচিত হন পাতিবিলা ইউনিয়ন বিএনপির সভাপতি। পৌরসভা গঠনের পর ২০০৪ সালে তিনি পৌর বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়ে দলকে সুসংগঠিত করেন। বর্তমানে পৌর বিএনপির যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করছেন তিনি। রাজনীতির গুরুত্বপূর্ণ পদের পাশাপাশি তিনি চৌগাছা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতির দায়িত্বে আছেন। এছাড়া চৌগাছা পৌর আইপিএম নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মেয়র প্রার্থী আব্দুল হালিম চঞ্চল। তরিকুল ইসলাম পৌর কলেজের পরিচালনা পরিষদের অন্যতম সদস্য এবং ইছাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি। এ ধরনের অনেক গুরুত্বপূর্ণ পদে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে তিনি পৌরবাসীর কাছে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছেন।
পৌর এলাকার একাধিক বিএনপি নেতা বলেন, ‘আব্দুল হালিম চঞ্চল বিএনপির নতুন প্রার্থী হলেও গোটা পৌর এলাকাতে তার রয়েছে ব্যাপক পরিচিতি। তরুণ এই নেতা ইতোমধ্যে দলীয় নেতাকর্মীর পাশাপাশি সাধারণ ভোটারদের মন জয় করতে সক্ষম হয়েছেন বলে আমরা মনে করি। সদা হাস্যউজ্জ্বল, অত্যন্ত সদালাপী বিএনপির এই প্রার্থী বহু আগে থেকে সমাজের অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে এ সব মানুষের কাছে অত্যন্ত প্রিয় হয়ে উঠেছেন।’ আগামী নির্বাচনে তার এসব কাজ সুফল বয়ে আনবে বলে মনে করছেন দলের নেতারা। বিএনপি মনোনীত প্রার্থী আব্দুল হালিম চঞ্চল বলেন, ‘সারা দেশে ভোটের যে অবস্থা তাতে ভোট করার মত পরিবেশ কোথাও নেই। তারপরও মানুষের জন্য রাজনীতি করি তাই সাধারণ মানুষের কথা বিবেচনা করেই আমার নির্বাচনে প্রার্থী হওয়া। আমি বিশ^াস করি, মহান স্বাধীনতার প্রবেশদ্বার হিসেবে খ্যাত চৌগাছা পৌরসভা নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। মানুষ সুষ্ঠু পরিবেশে ভোট দিতে অধির আগ্রহে আগামী ১৪ তারিখের জন্য অপেক্ষায় আছেন। সাধারণ মানুষের সেই চাওয়া বাস্তবে যাতে রুপ নেয় তার ব্যবস্থা নির্বাচন সংশ্লিষ্ট সকলেই গ্রহণ করবেন বলে আমি মনে করি।’ উপজেলা বিএনপির আহবায়ক জহরুল ইসলাম বলেন, ‘পৌরসভা নির্বাচন হচ্ছে স্থানীয় নির্বাচন। তাই নির্বাচনটি যাতে উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হয় সেই প্রত্যাশা করছি।’