জিয়ার দেখানো পথে হেঁটে খালেদাকে মুক্ত করব : গয়েশ্বর চন্দ্র রায়

0

লোকসমাজ ডেস্ক॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘জিয়াউর রহমানের দেখানো পথে হেঁটে গণতন্ত্র পুনরুদ্ধারের মাধ্যমে আমরা বেগম খালেদা জিয়াকে মুক্ত করব।’ বুধবার (২০ জানুয়ারি) দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির উদ্যোগে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
গয়েশ্বর রায় বলেন, ‘জিয়াউর রহমান কোনো রাজনীতিবিদ ও কোনো দল নিয়ে কটাক্ষ করে সমালোচনা করতেন না। তিনি জনগণকে স্বপ্ন দেখাতেন। আধুনিক ও সমৃদ্ধশালী রাষ্ট্র গঠনের ভিশন নিয়ে কাজে ব্যস্ত থাকতেন। জিয়া ছিলেন উন্নয়নের প্রতীক, গণতন্ত্রের প্রতীক, আধুনিক রাষ্ট্র গঠনের প্রতীক, সততা ও নিষ্ঠার প্রতীক। আমরা তাকে নিয়ে গর্ববোধ করি। আমাদের বুকভরা শক্তির উৎস তিনি। কারণ আমাদের নেতা জিয়াউর রহমানকে নিয়ে কেউ কোনো নেতিবাচক কথা উচ্চারণ করতে পারে না। যারা করে হিংসার কারণে করে। যারা জিয়াকে নিয়ে নেতিবাচক কথা বলে তাদের নিয়ে ভালো কথা কেউ বলে না।’ গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারাই আওয়ামী লীগের বিরুদ্ধে বড় প্রতিশোধ মন্তব্য করে তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া আজ গৃহবন্দি, তারেক রহমান প্রবাসে। আমাদের নেতাকর্মীদের ওপর এত নির্যাতন কেন? কারণ আমরা একজন দেশপ্রেমিক নেতা জিয়াউর রহমানের পথে আছি। যেহেতু আমাদের চেতনা, লক্ষ্য এক ও অভিন্ন। তাহলে আমরাই গণতন্ত্র পুনরুদ্ধার করব।’
গয়েশ্বর আরও বলেন, ‘জিয়াউর রহমান আমাদের দৃশ্যের আড়ালে হলেও মনের আড়ালে নয়। আমি, আমরা, দেশ-বিদেশে গণতন্ত্রমনা মানুষ তাকে স্মরণ করি। তরুণরা স্লোগান দেয়— জিয়া তোমায় মনে পড়ে। যতদিন গণতন্ত্র অন্ধকারে থাকবে, গণতন্ত্র আলোর মুখ দেখবে না, ততদিন এদেশের মানুষ জিয়াকে মনে করবে। আমরা জিয়াউর রহমানের পথে হেঁটে গণতন্ত্র পুনরুদ্ধার করে বেগম খালেদা জিয়াকে মুক্ত করব। আমাদের নেতা তারেক রহমানকে দেশের মাটিতে ফিরিয়ে আনার নিরাপদ পরিবেশ সৃষ্টি করে জনগণের হাতে তাদের ক্ষমতা ফিরিয়ে দেব। এটাই হোক আমাদের আগামীর শপথ।’ দক্ষিণ কেরানীগঞ্জ থানার সভাপতি অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবুর পরিচালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা আব্দুস সালাম আজাদ, আমিরুল ইসলাম খান আলীম, নাজিম মাস্টার প্রমুখ।