খুলনা মহানগর বিএনপির সহ সভাপতি ও সম্পাদক মন্ডলীর সভায় নেতৃবৃন্দ আওয়ামী লীগ নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দেশকে স্বৈরতন্ত্রের দিকে ঠেলে দিয়েছে

0

খুলনা মহানগর বিএনপির সহ-সভাপতি ও সম্পাদক মন্ডলীর সভায় বক্তারা বর্তমান সরকারের শাসনামলে অনুষ্ঠিত সকল নির্বাচনে জাল-জালিয়াতি ও সীমাহীন কারচুপি, ইভিএম ডাকাতির তীব্র নিন্দা জানিয়ে দেশকে স্বৈরতন্ত্রের দিকে ঠেলে দিয়ে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার আওয়ামী নীল নকশা সম্পর্কে জনগণকে সর্তক ও সজাগ থাকার আহবান জানিয়েছেন।
সভা থেকে ব্যর্থ অযোগ্য বর্তমান সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনকে অবিলম্বে পদত্যাগের দাবি জানানো হয়। সভায় মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মদিন উপলক্ষে ১৯ ও ২০ জানুয়ারি দু’দিনের কর্মসূচি গ্রহণ করা হয়। ১৯ জানুয়ারি সকল থানা কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল, বিকেল ৩ টায় একই সাথে মহানগর বিএনপির কার্যালয়ে সভা ও দোয়া এবং কেন্দ্রীয় বিএনপির ভার্চুয়াল আলোচনা সভায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ভাষণ শোনার কর্মসূচি গ্রহণ করা হয়। ২০ জানুয়ারি নগরীতে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি গ্রহণ করা হয়। সভায় স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী পালনে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ি প্রস্তুতি গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় রাজনৈতিক কর্মসূচি পালনের ক্ষেত্রে কেএমপির নির্দেশনা সম্পর্কে নেতৃবৃন্দ এই অভিমত ব্যক্ত করেন যে, দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপি গণতন্ত্রের স্বার্থে তার সাংবিধানিক দায়িত্ব পালন করবে। সভা সমাবেশ র‌্যালিসহ সকল রাজনৈতিক কর্মসূচি নিয়মিত রাজনৈতিক দল হিসেবে পালন করবে। খুলনা বিএনপি বিনা বাঁধায় সকল কর্মসূচি শান্তিপুর্ণ ভাবে পালন করতে চায়। সভায় দলের নেতা কর্মিদের দেশ ও দলের দুঃসময়ে ঐক্যবদ্ধ ও সর্তক থেকে দলীয় কর্মসূচি বাস্তবায়নে আরও বেশী তৎপর হওয়ার আহবান জানানো হয়। সভায় নগর যুবদল সভাপতি মাহবুব হাসান পিয়ারর পিতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, শেখ মোশারফ হোসেন, এড. বজলুর রহমান, রেহেনা ঈসা, স ম আব্দুর রহমান, শেখ জাহিদুল ইসলাম, অধ্যক্ষ তরিকুল ইসলাম, সিরাজুল হক নান্নু, মাহবুব কায়সার, আসাদুজ্জামান মুরাদ, মহিবুজ্জামান কচি, মেহেদী হাসান দিপু, ইকবাল হোসেন খোকন, মুজিবর রহমান, এড. গোলাম মাওলা, শাহিনুল ইসলাম পাখি, এড. এমদাদুল হক হাসিব, মজিবর রহমান ফয়েজ, এড. মশিউর রহমান নান্নু, জালু মিয়া, সাজ্জাদ আহসান পরাগ, নিয়াজ আহমেদ তুহিন, শামসুজ্জামান চঞ্চল, নাজির উদ্দিন নান্নু, শেখ ইমাম হোসেন, রফিকুল ইসলাম শুকুর, আশরাফ হোসেন, এনামুল হাসান ডায়মন্ড, সিদ্দিকুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি।