শৈলকুপায় সড়কে পিষ্ট হলো ৬ নির্মান শ্রমিক ছিন্নভিন্ন লাশ উদ্ধার

0

আসিফ কাজল, ঝিনাইদহ॥ ঝিনাইদহের শৈলকুপার মদনডাঙ্গা এলাকায় ট্রাক ও আলমসাধুর মুখোমুখি সংঘর্ষে ৬ জন নির্মাণ শ্রমিক নিহত ও ৪ জন গুরুতর আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের মদনডাঙ্গা বাজারে এ দুর্ঘটনাটি ঘটে। নিহতদের মধ্যে সদর উপজেলার কলমনখালী গ্রামের কওছার মন্ডলের ছেলে কছিমুদ্দিন, সুরাট ইউনিয়নের হামদহডাঙ্গা গ্রামের লুৎফর রহমানের ছেলে মানিক ও ইশারত জোয়ারদারের ছেলে আজাদের পরিচয় পাওয়া গেছে। বাকি ৪ জনের বাড়ি হামদহডাঙ্গা হলেও লাশ ছিন্নভিন্ন হয়ে যাওয়ায় পরিচয় নিশ্চিত করতে পারেনি স্বজনরা। তবে ওই গ্রামের মজনু ও জয়ফুল নামে আরো দুইজন নিখোঁজ রয়েছে বলে গ্রামবাসী জানায়। এদিকে দুর্ঘটনায় নিহত কছিমুদ্দীনের ছেলে রাব্বি হাসান গুরুতর আহত হয়েছেন। তাকে ঢাকায় পাঠানো হয়েছে।
প্রত্যাদর্শী শেখপাড়া এলাকার আফান উদ্দীন জানান, বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হতাহতরা একটি ইঞ্জিনচালিত ভ্যান নছিমনে চেপে ভবন ঢালাইয়ের মিকচার মেশিন ও নির্মান সামগ্রী নিয়ে বাড়ি ফিরছিলেন। তারা ঝিনাইদহ-কুষ্টিয়া সড়কের শ্রীরামপুর নামক স্থানে পৌঁছালে রাস্তা খারাপ হওয়ায় নছিমন গাড়িটি বিপরীত দিক দিয়ে (রঙ সাইট) যেতে গেলে প্রথমে তাদের নছিমনকে পেছন থেকে আসা একটি দ্রুতগামী বাস ধাক্কা দেয়। এতে তারা রাস্তার উপর ছিটকে পড়েন। এসময় সেনা কল্যাণ সংস্থার একটি ট্রাক তাদের পিষ্ট করে চলে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এতে ঘটনাস্থলেই ছিন্নভিন্ন হয়ে মারা যায় ৭ জন। এছাড়া ৩ জনকে আহত অবস্থায় ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শৈলকুপা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম জানান, শৈলকুপার শেখপাড়া এলাকা থেকে একদল নির্মাণ শ্রমিক ইঞ্জিনচালিত আলমসাধু যোগে খোয়াভাঙ্গা মিকচার মেশিন নিয়ে ঝিনাইদহ শহরের দিকে যাচ্ছিল। তারা ওই স্থানে পৌঁছালে আলমসাধুর সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ৭ জন মারা যান। গুরুতর আহত হয় আরও ৩ জন। খবর পেয়ে ঝিনাইদহ ও শৈলকুপা ফায়ার সার্ভিস ও পুলিশের সহযোগিতায় আহতদেরকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। আহতরা হলেন, সদর উপজেলার কলামনখালি গ্রামের আলমসাধু চালক রাব্বি হাসান (২৫), দক্ষিণ কাস্ট সাগরা গ্রামের রিপন হোসেন (৩৫), হরিনাকুন্ডু উপজেলার শাখারিদাহ গ্রামের মেহেদি হাসান (৩২) ও অজ্ঞাত নামা এক জন। হতাহতদের সবার বাড়ি ঝিনাইদহ জেলার বিভিন্ন উপজেলায়।