চৌগাছায় পৃথকভাবে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন সাধারণ নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ

0

স্টাফ রিপোর্টার চৌগাছা (যশোর) ॥ যশোরের চৌগাছায় ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পৃথকভাবে পালিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা পৃথকভাবে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেন। উভয় গ্রুপের উদ্যোগে কেক কাটা, আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়। পৃথক ভাবে প্রতিষ্ঠা বার্ষিকী পালনের ফলে ছাত্রলীগের সাধারণ নেতাকর্মীদের মধ্যে চরম হতাশা ও ক্ষোভের সঞ্চার হয়েছে বলে ছাত্রলীগের নেতৃবৃন্দরা জানিয়েছেন।
সোমবার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা এস. এম হাবিবুর রহমানের অনুসারী উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ মুক্তিযোদ্ধা সংসদের হলরুমে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেন। উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাদেকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম, যুবলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম, পৌর কাউন্সিলর আনিছুর রহমান ও সিদ্দিকুর রহমান, ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজু আহম্মেদ, দপ্তর সম্পাদক হাশেম আলী, ছাত্রলীগ নেতা হাসান রেজা, সবুজ হোসেন, আতিকুজ্জামান রিংকু, সাধারণ সম্পাদক মিকাইল ইসলাম সোহেল প্রমূখ। এ সময় আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে বিকাল ৪ টার দিকে ডিভাইন সেন্টারে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীর অনুসারী ছাত্রলীগ নেতৃবৃন্দরা ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেন। সেখানেও প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা, কেক কাটা ও র‌্যালি অনুষ্ঠিত হয়। উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ও আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক শফিক হায়দার লাভলুর সভাপতিত্বে বক্তব্য দেন, আওয়ামী যুবলীগের আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশিষ মিশ্র জয়, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন নাহার, সাবেক ছাত্রলীগ নেতা ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির সোহেল, আওয়ামলীগ নেতা শহিদুল ইসলাম, যুবলীগ নেতা ফারুখ হোসেন, কাউন্সিলর শাহিনুর রহমান, ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক শামীম রেজা, ছাত্রলীগ নেতা রেজাউল করিম সাগর, আব্দুল করিম, এইচ এম ফিরোজ, রুবেল হোসেন প্রমূখ।
এ সময় পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মুজিদসহ দলটির সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
পৃথকভাবে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন হওয়ায় ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। নাম প্রকাশ না শর্তে চৌগাছা সরকারি কলেজ শাখার ছাত্রলীগ নেতা জানান, সংগঠনের মধ্যে ভাঙ্গন সৃষ্টি হওয়া আদৌ কাম্য নয়। পৃথকভাবে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান হচ্ছে এটা আমাদের জন্য দুঃখ ও কষ্টের। উপজেলা ছাত্রলীগের এক নেতা জানান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে আমরা অভিভাবক মনে করি। তারা দুজন চাইলে ছাত্রলীগের অনুষ্ঠান একসাথে করা সম্ভব ছিল। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সফিকুজ্জামান রাজুর কাছে জানতে চাইলে তিনি বলেন, সংগঠনের সভাপতি অসুস্থ্য থাকার কারনে চিকিৎসাধীন আছেন। তারপরও প্রতিষ্ঠাবার্ষিকী একসাথে পালন করার জন্য আমরা একসাথে বসেছিলাম। কিন্তু স্থান নিয়ে উভয়ের মধ্যে দ্বিমত দেখা দেয়ায় তা সম্ভব হয়নি।
ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক শফিক হায়দার লাভলুর নিকট জানতে চাইলে তিনি বলেন, ছাত্রলীগের অধিকাংশ নেতা এখন বিবাহিত, বর্তমান সভাপতি অসুস্থ্য। সাধারণ সম্পাদক সম্প্রতি সরকারি চাকুরীতে যোগদান করেছেন। আমরা কখনো চাইনা ছাত্রলীগের মধ্যে বিভক্ত তৈরি হোক। ভবিষ্যতে সুন্দর পরিবেশ তৈরি হলে ভেদাভেদ ভুলে একসাথে সংগঠনের কাজ করা যাবে এতে কারোর আপত্তি থাকবেনা।