পাকিস্তানে বন্দুকধারীদের গুলিতে ১১ শ্রমিক নিহত

0

লোকসমাজ ডেস্ক॥ পাকিস্তানের বেলুচিস্তানে হামলা চালিয়ে কমপক্ষে ১১ জনকে হত্যা করেছে অজ্ঞাত পরিচয়ের একদল বন্দুকধারী। মৃতদের সবাই কয়লাখনিতে শ্রমিকের কাজ করতেন। রোববার (৩ জানুয়ারি) সকালে বেলুচিস্তানের মাচ এলাকায় এই ঘটনা ঘটে বলে দেশটির গণমাধ্যম থেকে জানা যায়। এই হামলার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের গ্রেফতার করে কড়া শাস্তি দেয়ার নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।
স্থানীয় সূত্রে জানা যায়, রোববার সকালে শিয়া হাজারে সম্প্রদায়ের ওই শ্রমিকরা নিজেদের কর্মস্থলে যাচ্ছিলেন। হটাৎ মাচ এলাকায় তাদেরকে রাস্তা থেকে অপহরণ করে নির্জন পাহাড়ি এলাকায় নিয়ে যায় একদল বন্দুকধারী। তারপর তারা ওই শ্রমিকদের গুলি করে পালিয়ে যায়। ঘটনাস্থলেই প্রাণ হারান ছয়জন শ্রমিক। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে বাকি পাঁচজনের মৃত্যু হয়। এখন পর্যন্ত কোনো জঙ্গি গোষ্ঠী এই ঘটনার দায় স্বীকার করেনি।
এ প্রসঙ্গে বেলুচিস্তান প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, সকালে এই হামলার কথা শোনার পরেই ওই এলাকায় প্রচুর পরিমাণ পুলিশ ও ফ্রন্টিয়ার ফোর্সের সদস্যদের মোতায়েন করা হয়েছে। তবে এখন পর্যন্ত এই ঘটনায় জড়িত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। বন্দুকধারীদের গ্রেফতারে চারিদিকে তল্লাশি চালানো হচ্ছে। এই ঘটনার খবর পাওয়ার পরেই এর তীব্র নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। রোববার দুপুরে তিনি টুইট করে বলেন, ‘নিরীহ ওই ১১ জন কয়লাখনি শ্রমিককে খুন করার তীব্র নিন্দা জানাচ্ছি। এই হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার জন্য ফ্রন্টিয়ার ফোর্সকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এই ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারগুলোকেও বঞ্চিত না করার প্রতিশ্রুতি দিচ্ছে সরকার।’