চৌগাছায় মুক্তিযোদ্ধাদের সমাবেশে আব্দুস সালামের গ্রেফতারের দাবি

0

স্টাফ রিপোর্টার চৌগাছা (যশোর) ॥ যশোরের চৌগাছায় মুক্তিযোদ্ধা পরিবারকে হয়রানি ও টাকা আত্মসাত করার অভিযোগে মুক্তিযোদ্ধারা আব্দুস সালামের গ্রেফতারের দাবিতে সমাবেশ করেছেন। গতকাল রবিবার বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে মুক্তিযোদ্ধা সংসদের পুরাতন ভবনের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার স্বজনরা উপস্থিত ছিলেন।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শওকত আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা শাহাজান আলী, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা শামসুল আলম, আশরাফ হোসেন, রমজান আলী, সামসুর রহমান, মোহাম্মদ আলী, সিরাজুল ইসলাম, নূর ইসলাম, কেরামত আলী, শওকত আলী, সামসুল আলম, সাজেদুর রহমান, ওহেদ আলী, ফজের আলী, মুক্তিযোদ্ধার সন্তান রেজাউল করিম প্রমুখ।
এ সময় মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, তোফাজ্জেল হোসেন, লিয়াকত আলী, নুরুজ্জামান, আবুল কাশেম, রমনী কুন্ডু, মুক্তিযোদ্ধা সুফিয়া রহমান, আকলিমা খাতুন, আম্বিয়া বেগম, খালেদা বেগম, ভানুবিবি, আমেনা বেগম, শেফালি বেগম, রেহেনাসহ তাদের স্বজনরা উপস্থিত ছিলেন। সমাবেশ থেকে অভিযোগ করা হয়, চৌগাছার ‘বহুবিতর্কিত নব্য আওয়ামী লীগ নেতা’ আব্দুস সালামের রোষানলে পড়ে ১শ’ ২৫ জন মুক্তিযোদ্ধা অসহায়ভাবে দিন কাটাচ্ছেন। সীমাহীন প্রতারণা করে অসহায় মুক্তিযোদ্ধা পরিবারকে বিভিন্নভাবে হয়রানি করেছেন। মুক্তিযোদ্ধাদের ভাতা ও পরিবারের সরকারি আর্থিক সহযোগিতার নামে তিনি হাতিয়ে নিয়েছেন প্রায় ৩০ লাখ টাকা । মুক্তিযোদ্ধারা বলেন, অতীতে এই আব্দুস সালাম ব্যাংকে বদলি বাণিজ্য করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে এলাকায় ব্যাপক সমালোচিত। মুক্তিযোদ্ধারা বলেন, বহুবিতর্কিত আব্দুস সালাম নিজেকে বাঁচাতে শনিবার মিথ্যে তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করেছেন। অথচ আমাদের মুখোমুখি হবার সাহস তার নেই। তিনি মুক্তিযোদ্ধাদের মধ্যে বিভক্ত তৈরি করে নোংরা রাজনীতি শুরু করেছেন। এ সময় মুক্তিযোদ্ধারা বিতর্কিত আব্দুস সালাম গ্রেফতার না হওয়া পর্যন্ত এ প্রতিবাদ অব্যাহত থাকবে বলে জানান।