আগ্রহ হারানোর শীর্ষে আমান ফিড

0

লোকসমাজ ডেস্ক॥সপ্তাহজুড়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষস্থান দখল করেছে আমান ফিড লিমিটেড। বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর কারণে সপ্তাহজুড়েই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে।দাম কমতে থাকায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাহজুড়ে লেনদেন হয়েছে ১৭ কোটি ৬২ লাখ ৩৩ হাজার টাকা। প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৪ কোটি ৪০ লাখ ৫৮ হাজার টাকা। অপরদিকে শেয়ারের দাম কমেছে ১৭ দশমিক ৮৮ শতাংশ। টাকার অঙ্কে দাম কমেছে ৫ টাকা ৯০ পয়সা।সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের দাম দাঁড়িয়েছে ২৭ টাকা ১০ পয়সায়। আগের সপ্তাহ শেষে দাম ছিল ৩৩ টাকা।
আমান ফিডের পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল এস্কয়ার নিট কম্পোজিট। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৩ দশমিক ৮২ শতাংশ। এর পরেই রয়েছে কেয়া কসমেটিকস। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১১ দশমিক ৭৬ শতাংশ।
এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠানের তালিকায় আছে- ফার্স্ট ফাইন্যান্স (১০ দশমিক ৬৭ শতাংশ), রিপাবলিক ইন্স্যুরেন্স (৮ দশমিক ৪৮ শতাংশ), অ্যাকটিভ ফাইন (৮ দশমিক ৩৩ শতাংশ), গোল্ডেন সন (৭ দশমিক ৮৯ শতাংশ), সেলভো কেমিক্যাল (৭ দশমিক ৬৪ শতাংশ), ড্যাফোডিল কম্পিউটারস (৭ দশমিক ৪৮ শতাংশ) এবং আফতাব অটোমোবাইলস (৭ দশমিক ১৯ শতাংশ)।