ইবিএলকে পুরস্কৃত করল আইএফসি

0

লোকসমাজ ডেস্ক॥বৈশ্বিক কারবারি অর্থায়ন কর্মসূচিতে ইকুইপমেন্ট ট্রেডের জন্য ইস্টার্ন ব্যাংক লিমিটেডকে (ইবিএল) দক্ষিণ এশিয়ায় শ্রেষ্ঠ অংশীদার হিসেবে স্বীকৃতি দিয়েছে বিশ্বব্যাংক গ্রুপের অন্তর্ভুক্ত ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন (আইএফসি)। সম্প্রতি অনুষ্ঠিত আইএফসির নবম ট্রেড অ্যাওয়ার্ডসে উদীয়মান মার্কেটগুলোয় তাদের অংশীদারদের নেতৃস্থানীয় ভূমিকাকে স্বীকৃতি দেয়া হয়। গ্রাহকদের আন্তর্জাতিক বাণিজ্য, অফশোর ব্যাংকিং এবং বৈদেশিক মুদ্রাসংক্রান্ত চাহিদা মেটাতে ইবিএল দীর্ঘদিন ধরে আইএফসির বিভিন্ন সুবিধা গ্রহণ করে আসছে।
ইবিএলের এমডি ও সিইও আলী রেজা ইফতেখার এ প্রসঙ্গে বলেন, এটি আমাদের জন্য একটি সম্মানের ব্যাপার। বিশ্বব্যাপী করেসপন্ডেন্ট ব্যাংকিং ও উন্নয়ন অর্থায়ন অংশীদারদের (ডিএফআই) সঙ্গে স্থাপিত সম্পর্কের ওপর ভিত্তি করে ইবিএল দক্ষতার সঙ্গে ও কার্যকরভাবে দেশের ব্যবসায়িক কার্যক্রমে যে ভূমিকা রাখছে, তা এ স্বীকৃতির মাধ্যমে প্রতিফলিত হয়েছে। আমাদের এ-জাতীয় কার্যক্রমের মধ্য দিয়ে গ্রাহক, ডিএফআই, করেসপন্ডেন্ট ব্যাংকগুলো এবং ইবিএল—সবার লাভ নিশ্চিত হয়েছে।
উল্লেখ্য, গ্রাহকদের স্বল্প ও দীর্ঘমেয়াদি চাহিদা পূরণের লক্ষ্যে আইএফসি, এডিবি, ডিইজি এবং এফএমওসহ বিভিন্ন উন্নয়ন অর্থায়ন সংস্থাগুলোর সঙ্গে ইবিএল বহু দিন ধরে কাজ করে আসছে। এর মধ্যে এডিবি সম্প্রতি ইবিএলকে শীর্ষস্থানীয় এসএমই ট্রেড ব্যাংক-২০২০ পুরস্কারে ভূষিত করে। এছাড়া করোনা মহামারীকালে আইএফসি এবং এডিবি ইবিএলের সঙ্গে সহযোগিতা আরো জোরদার করেছে। —বিজ্ঞপ্তি