সূচকের সঙ্গে লেনদেন কমেছে

0

লোকসমাজ ডেস্ক॥দেশের পুঁজিবাজারে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সব ধরনের সূচক ছিল নিম্নমুখী। এর সঙ্গে কমেছে লেনদেন। এদিন দুই স্টক এক্সচেঞ্জে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে।
জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৩ পয়েন্ট কমে ৫ হাজার ১২৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে ১ হাজার ১৮৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে ১ হাজার ৮০৬ পয়েন্টে অবস্থান করছে।
ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৯৭২ কোটি ৪ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৯৭৯ কোটি ৩৩ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৬ টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১২৫ টির, কমেছে ১৫৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৭২ টি শেয়ার দর।
অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭২৩ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ৫ পয়েন্ট কমে ১ হাজার ৭৫ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৩৫ পয়েন্ট কমে ৮ হাজার ৮৭০ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হওয়া ২৭৯টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৯৭টির, কমেছে ১১৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৪৪ কোটি ৪০ লাখ টাকা।