যশোরে রোকেয়া দিবসে জয়িতাদের সংবর্ধনা

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও রোকেয়া দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা ও উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের উদ্যোগে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় পাঁচ জন করে নারীকে জয়িতা সম্মাননা জানানো হয়।
যশোর : জেলা প্রশাসকের সভাকক্ষে বুধবার সফলতার স্বীকৃতিস্বরূপ জয়িতাদের সংবর্ধনা দেয়া হয়। আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেল প্রশাসক শাম্মী ইসলাম। সভাপতিত্ব করেন মহিলা বিষয়ক অধিদফতর যশোরের উপপরিচালক সখিনা খাতুন। বিশেষ অতিথি ছিলেন বাঁচতে শেখার নির্বাহী পরিচালক আঞ্জেলা গোমেজ, জয়তি সোসাইটির নির্বাহী পরিচালক অর্চনা বিশ^াস, রাইটস যশোরের নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক। সংবর্ধিতদের মধ্য থেকে বক্তব্য রাখেন আমেনা খাতুন ও ফারহানা ইয়াসমিন। বক্তব্য রাখেন জেলা মহিলা পরিষদের সভাপতি আফরোজা শিরিন, মণ্ডলগাতি কিশোরী কাবের খাদিতাতুন নদী ও ঝাউদিয়া কিশোরী কাবের ফাতেমা খাতুন। সংবর্ধনাপ্রাপ্ত জয়িতাদের মধ্যে জেলা পর্যায়ের পাঁচজন হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী চৌগাছা উপজেলার হুদাপাড়া গ্রামের আক্তার হোসেনে স্ত্রী রোকেয়া আক্তার, শিক্ষা ও চাকরিতে সাফল্য অর্জনকারী ঝিকরগাছা উপজেলার গদখালি ইউনিয়নের পটুয়াপাড়ার হেলাল উদ্দিন খানের স্ত্রী আমেনা খাতুন, সফল জননী হিসেবে শার্শা উপজেলার শালকোনা নৈহাটি গ্রামের মরহুম সিরাজুল ইসলামের স্ত্রী রাবেয়া খাতুন, ‘নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোগে জীবন শুরু করেছেন যে নারী’ ক্যাটাগরিতে ঝিকরগাছা উপজেলার চাঁপাতলা গ্রামের মরহুম সামছুদ্দিন গাজী ও জয়রূপের কন্যা রোকেয়া বেগম ও সমাজ উন্নয়নে অবদান রাখায় ঝিকরগাছা উপজেলার পুরন্দরপুর গ্রামের শাহীন-উল-কবীর ও কোহিনুর বেগমের কন্যা জেসমিন সুলতানা দীপ্তি। সদর উপজেলা পর্যায়ের সংবর্ধনাপ্রাপ্ত পাঁচ জয়িতা হলেন-অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী বকচর চৌধুরীপাড়ার মুনসুর আলী বিশ^াস ও মোমতাজ বেগমের কন্যা ফারহানা ইয়াসমিন, শিক্ষা ও চাকরিতে সাফল্য অর্জনকারী নিউটাউন ডি- ব্লক-১ এলাকার মোহাম্মদ আলী ও হাসিনা বেগমের কন্যা লাবনী আক্তার, সফল জননী হিসেবে চুড়ামনকাটি ছাতিয়ানতলা গ্রামের মরহুম সোলাইমান হোসেন ও ফতেমা বেগমের কন্যা অবজুনারা বেগম, ‘নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোগে জীবন শুরু করেছেন যে নারী’ ক্যাটাগরিতে বকচর মসজিদ পাড়া এলাকার সৈয়দ আকরাম হোসেন ও ফারহানা ইয়াসমিনের কন্যা ফারজানা ইয়াসমিন এবং সমাজ উন্নয়নে অবদান রাখায় মরহুম আহসানুল করিম ও মাজেদা বেগমের কন্যা নাছিমা বেগম।
চৌগাছা (যশোর) সংবাদদাতা জানান, দুপুরে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে পরিষদ মিলনায়তনে আলোচনাসভা ও জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এম এনামুল হক। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ড. মুস্তানিছুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভুমি) নারায়ন চন্দ্র পাল, উপজেলা ভাইস চেয়ারম্যান দেবা শীষ মিশ্র জয়, নারী ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি। বক্তৃতা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা উম্মে ছালমা, উপজেলা মৎস কর্মকর্তা এস এম শাহ জাহান সিরাজ, প্রাণী সম্পদ কর্মকর্তা কৃষিবিদ প্রভাস চন্দ্রগোস্বামী, সমাজসেবা অফিসার মেহেদী হাসান, প্রকল্প কর্মকর্তা ইসতিয়াক আহমেদ, সমবায় অফিসার সালা উদ্দীন, প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান,চৌগাছা প্রেসকাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ। আলোচনা শেষে ৫ জন জয়িতাকে ফুল ও ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।