ফায়দা লুটতে মৌলবাদ উসকে দিচ্ছে সরকার: মির্জা ফখরুল

0

লোকসমাজ ডেস্ক॥ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজনৈতিক ফায়দা লুটতে সরকার মৌলবাদ উসকে দিচ্ছে। বিএনপিকে নিশ্চিহ্ন করতে বিএনপির ঘাড়ে দোষ চাপিয়ে দিতে তারা ছুতো খুঁজছে। এতে দেশের তি করা হচ্ছে। তিনি বলেন, বিএনপির সঙ্গে মৌলবাদের কোনো সম্পর্ক নেই। ধর্মান্ধতা নয়, ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাস করে বিএনপি। আওয়ামী লীগের শাসন আমলে সবচেয়ে বেশি মৌলবাদের উত্থান হয়েছে । মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও শহরের তাঁতীপাড়াস্থ পৈতৃক বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলা প্রসঙ্গ এড়িয়ে তিনি বলেন, বাংলাদেশে কোনো জঙ্গি নেই, তবে মৌলবাদ আছে। ফতোয়া জারির চুক্তি করে মৌলবাদের উত্থান ঘটানো হচ্ছে। মতাসীন ১৪ দলের মধ্যে কী মৌলবাদ নেই- এমন প্রশ্ন তুলে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ উদর পিণ্ডি বুধর ঘাড়ে চাপাচ্ছে। তারাই মৌলবাদকে প্রশ্রয় দিচ্ছে একদলীয় শাসন ব্যবস্থা পাকাপোক্ত করতে।
স্থানীয় সরকার নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনের অবস্থা একই আছে। এই নির্বাচন কমিশন ও আওয়ামী লীগ সরকার যতদিন আছে, ততদিন দেশে কোনো নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা নেই। বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে জনগণের সঙ্গে সম্পৃক্ত থাকতে এবং আন্দোলনের অংশ হিসেবে।
এ সময় বিএনপি মহাসচিব বলেন, করোনা মহামারীর সময়ে যেখানে বেকার হয়েছে অনেক শ্রমজীবী মানুষ, ঠিক তখন চিনিকল বন্ধে সরকারের এই আকস্মিক সিদ্ধান্তে লাখ লাখ আঁখচাষি এবং হাজার হাজার শ্রমিক-কর্মচারী বিপাকে পড়েছেন। তিনি আরও বলেন, দেশের সংবাদপত্রগুলো ভয়ে নিরপেতা হারিয়ে ফেলেছে। এখন সরকারের প্রোপাগান্ডা চালানোর যন্ত্রে পরিণত হয়েছে গণমাধ্যমগুলো। সাংবাদিক কাজলসহ অনেক সাংবাদিকের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে যা গণতান্ত্রিক ব্যবস্থাকে নস্যাৎ করছে। পরে বিএনপি মহাসচিব ঠাকুরগাঁও পৌরসভার নির্বাচনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেন। সোমবার রাতে গণতান্ত্রিক প্রক্রিয়ায় জেলা বিএনপির অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফকে প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছে বলে বলে জানান তিনি। এ সময় ঠাকুরগাঁও পৌর মেয়র জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, অর্থ সম্পাদক শরিফুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।