বাগেরহাটে মাদ্রাসা শিক্ষার্থীকে হত্যা

0

বাগেরহাট সংবাদদাতা ॥ বাগেরহাটের মোরেলগঞ্জে হাসিবুল শেখ (১০) নামের এক মাদ্রাসা শিক্ষার্থীকে হত্যা করা হয়েছে। রোববার সকালে সকালে মোরেলগঞ্জ উপজেলা সদরের নব্বইরশি বাসস্ট্যান্ড সংলগ্ন আলহাজ রহমতিয়া স্মৃতি শিশু সনদ হাফেজি ও কওমী মাদ্রাসার পাশের জায়গা থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত হাসিবুুল শেখ ওই মাদ্রাসার নাজেরানা কোরআন বিভাগের শিক্ষার্থী এবং মোরেলগঞ্জ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সোবহান শেখের ছেলে। স্থানীয়রা জানান, সকালে জিহাদী ও কাওছার নামের মাদ্রাসার দুই শিক্ষার্থী হাসিবুলের মরদেহ দেখতে পেয়ে সবাইকে জানায়।
মাদ্রাসার শিক্ষার্থীদের দায়িত্বে থাকা শিক্ষক হাফিজুর রহমান বলেন, ‘শনিবার রাতে মাদ্রাসায় ৫০ জন শিক্ষার্থী থাকলেও আবাসিকে ছিল ৩৫ জন। আমি ফজরের নামাজ পড়তে ছেলেদের ডাকলে তার (হাসিবুল) সাথে যে ঘুমায় সে জানায় হাসিবুল আগে ওঠে চলে গেছে। কীভাবে কি হয়েছে, আমি জানিনা।’
এদিকে ঘটনার পরপরই থানা পুলিশ, সিআইডি ও পিবিআই’র সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় বলেন, মাথায় আঘাত ও শ্বাসরোধে হত্যা করা হয়েছে শিশু হাসিবুলকে। হত্যার রহস্য উদঘাটন করতে পুলিশের কয়েকটি টিম কাজ শুরু করেছে। খুব শীঘ্রই হত্যার রহস্য উন্মোচন করা সম্ভব হবে বলে জানান পুলিশ সুপার। এদিকে নিহত শিক্ষার্থীর মা তাসলিমা বেগমের দাবি, তার ছেলেকে মাদ্রাসার মধ্যে হত্যা করে মরদেহ ফেলে রাখা হয়েছে। হত্যাকারী যেই হোক তাকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান তিনি।