যশোরে করোনায় আক্রান্তের পর অধ্যাপক আব্দুল ওহাবের মৃত্যু

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর সরকারি সিটি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক আব্দুল ওহাব মন্ডল করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর ইন্তিকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শুক্রবার রাতে ঢাকার একটি বেসরকারি হাসপাতলে তিনি ইন্তিকাল করেন।  পারিবারিক সূত্র জানায়, করোনায় আক্রান্ত হওয়ার পর প্রথমে তাকে যশোর ইবনেসিনা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এখানে অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকা ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দিনগত রাত ২টার দিকে তার মৃত্যু হয়। অধ্যাপক আব্দুল ওহাব মন্ডলের মরদেহ গতকাল সকালে যশোর শহরের মোল্লাপাড়া বাসভবনে আনা হয়। বাদআছর ঢাকা রোড মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে তাকে মোল্লাপাড়া কবরস্থানে দাফন করা হয়েছে।
এদিকে, যশোরে গতকাল নতুন করে আরও ৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। খুলনা থেকে ২৫টি নমুনা পরীক্ষ্য়া ১ জন করোনায় আক্রান্ত হয়েছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টার হতে ৪৫টি নমুনা পরীক্ষা করার পর আক্রান্ত হয়েছেন ৫ জন। জেনোম সেন্টার হতে পরীক্ষাকৃত নমুনায় গড়ে ৯ জনে ১ জন করোনায় আক্রান্ত হন। আক্রান্তদের ভেতর যশোর সদরে ৫ জন এবং মনিরামপুরে ১ জন মিলে ৬ জন আক্রান্ত হলেন করোনায়। এ নিয়ে যশোরে এ পর্যন্ত ৪ হাজার ৪শ’ ৭৭ জন কোভিড-১৯ সংক্রমণে আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ৪ হাজার ১শ’ ২৩ জন। হাসপাতালে ২ জন ও আইসোলেশনে ৩শ’ ১ জন কোভিড-১৯ রোগী চিকিৎসাধীন রয়েছেন। যশোরের মোট ৬১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। করোনা পরীক্ষার জন্য কাল ৭৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৫শ’ ১৭টি। নমুনা পরীক্ষা হয়েছে ২০ হাজার ১শ’ ৯৭টি। খুলনা থেকে যশোরের ৭শ’ ৫৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। ওই রিপোর্ট যশোরে পাঠানোর কারণে যশোর হতে সংগ্রহ করা নমুনা পরীক্ষার সাথে যোগ করা হয়েছে। এতে যশোর থেকে সংগ্রহ করা নমুনার চেয়ে পরীক্ষার সংখ্যা বেশি হয়েছে।
গতকাল যারা সদরে করোনায় আক্রান্ত হয়েছেন তারা হলেন- শহরের পোস্ট অফিসপাড়ার মাসুদ রানা (৩৭), বেজপাড়ার আক্তারুজ্জামান (৩১), নতুন খয়েরতলার কাজী আবু জাহিদ (৬৫), নওয়াপাড়ার মো. আনছারুল হক (৬৩), বিরামপুরের নয়ন (৪০)।