বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি সপরিবারে করোনায় আক্রান্ত #স্বাস্থ্য বিভাগের একযোগে মাস্ক বিতরণ

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে বিশ্বস্বাস্থ্য সংস্থার (হু) প্রতিনিধি ডা. তাসলিম মির্জা তার স্বামী ও ছেলেসহ একদিনে আরও ৮ জন কোভিড-১৯ সংক্রমণে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ডা. তাসনিম মির্জা দ্বিতীয়বারের মতো করোনায় আক্রান্ত হলেন। এদিকে, করোনাভাইরাস প্রতিরোধে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্যে যশোর শহরসহ জেলার আট উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে মাস্ক বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে। সিভিল সার্জন অফিস ও পৌরসভার পক্ষ থেকে এ কর্মসূচি পালন করা হয়।
যশোর সিভিল সার্জন অফিসের দৈনিক প্রতিবেদনে জানানো হয়েছে- গতকাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টার থেকে ৬৮টি নমুনা পরীক্ষার রিপোর্ট এসেছে। এ রিপোর্টে একদিনে আক্রান্ত হয়েছেন ৮ জন। আক্রান্তদের সকলেই যশোর সদরের। এর ভেতর যশোরে কর্মরত বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডা. তাসনিম মির্জা (৩৪) তার স্বামী তানভীর মোর্শেদ জিয়া (৪০) ও ৬ বছর বয়সের ছেলে ইজান মোর্শেদ রয়েছেন। ডা. তাসনিম মির্জা শহরের ঘোপ নওয়াপাড়া রোড এলাকায় বসবাস করেন। তাসনিম মির্জা গত এপ্রিল প্রথম করোনায় আক্রান্ত হয়েছিলেন। যশোরের একদিনে আক্রান্ত ৮ জন নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪শ’ ৩৪ জন। আক্রান্তের সংখ্যা সাড়ে ৪ হাজার পূর্তির পথে।
এদিকে, করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির জন্য সিভিল সার্জন অফিসের উদ্যোগে গতকাল বিকেল ৩টায় মাস্ক বিতরণ কর্মসূচি পালন করা হয়। যশোর শহরসহ জেলার ৮ উপজেলায় গুরুত্বপূর্ণ স্থানে একযোগে এ কর্মসূচি পালন করা হয়। এর ভেতর যশোর শহরে মাস্ক বিতরণ করা হয় দড়াটানা মোড়, খাজুরা বাসস্ট্যান্ড, মনিহার চত্বর ও চাঁচড়া চেকপোস্ট এলাকায়। উপজেলা পর্যায়ে গুরুত্বপূর্ণ স্থানেও মাস্ক বিতরণ করা হয়েছে। শহরের দড়াটানা মোড়ে মাস্ক বিতরণ করেন সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, যশোর প্রেসকাবের সভাপতি জাহিদ হাসান টুকুন, ডেপুটি সিভিল সার্জন ডা. প্রতিভা ঘরাই, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন, সিএস অফিসের রোগতত্ত্ব ও নিরাপদ বিভাগের কর্মকর্তা ডা. মাশহুরুল হক, এমওসিএস ডা. রেহনেওয়াজ, বক্ষ্যব্যাধি হাসপাতালের চিকিৎসক ডা. পলাশ কুমার দাস, জেলা স্যানিটারি অফিসার শিশির কান্তি পাল প্রমুখ। একই সময় একই স্থানে যশোর পৌরসভার পক্ষ থেকে জনগণের মাঝে মাস্ক বিতরণ করেন যশোর প্রেসকাবের সভাপতি জাহিদ হাসান টুকুন, পৌরসভার সচিব মো. আজমল হোসেন, প্রশাসনিক কর্মকর্তা উত্তম কুমার কুন্ডু প্রমুখ।