বিভিন্ন স্থানে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি পালন

0

লোকসমাজ ডেস্ক॥ গতকাল বিভিন্ন স্থানে স্বাস্থ্য সহকারীরা কর্মবিরতি পালন করেছেন। বেতন বৈষম্যের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাকরি জাতীয়করণসহ স্বাস্থ্য পরিদর্শকদের ১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের-১২ এবং স্বাস্থ্য সহকারীদের ১৩ তম গ্রেড প্রদান করে নিয়োগবিধি সংশোধন ও বেতন বৈষম্য নিরসনের দাবিতে এই কর্মবিরতি পালন করা হচ্ছে জেলা উপজেলার স্বাস্থ্য কেন্দ্রগুলোতে।
সংবাদদাতাদের পাঠানো বিস্তারিত খবর-
যশোর : যশোরের স্বাস্থ্য সহকারীরা সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত কর্মবিরতি পালন করছেন। আন্দোলনের প্রথম দিনে জেলার ৩শ ২ জন নবজাতক ও শিশু তাদের প্রাপ্য ইপিআই টিকা থেকে বঞ্চিত হয়েছে। পরিহিত ও সময় সুযোগে এসব শিশুদের পরবর্তীতে এ টিকার ডোজ দেয়া হবে বলে জেলা স্বাস্থ্য বিভাগের প্রধান যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন জানিয়েছেন। প্রাপ্ত তথ্যে জানা গেছে, বেতন বৈষম্যের প্রতিবাদে যশোরের স্বাস্থ্য সহকারীরা গতকাল সকাল ৮টা থেকে স্ব-স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বরে অবস্থান নেন এবং দুপুর আড়াইটায় তারা তাদের কর্মবিরতি প্রথম দিনের মতো শেষ করেন। যশোর জেলা ৮ উপজেলায় ২শ ২৪ জন স্বাস্থ্য সহকারী রয়েছেন।


ঝিকরগাছা (যশোর) সংবাদদাতা ॥ সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত কর্মবিরতি পালন করা হয়েছে বলে সংগঠনের উপজেলা সভাপতি আশারুল হক জানিয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য পরিদর্শক চিত্তরঞ্জন সরকার, সহকারী স্বাস্থ্য পরিদর্শক সিরাজুল ইসলাম ও শিরিনা সুলতানা, বাংলাদেশ হেলথ্ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন (বিএইচএএ) উপজেলা সাধারণ সম্পাদক কামারুজ্জামান, সহ-সভাপতি সুব্রত কুমার, কার্যনির্বাহী সদস্য হালিমা খাতুন, দিলারা জেসমিন, জবেদা খাতুন, মতিয়ার রহমান, ফারুক হোসেনসহ সংগঠনের ২৬জন সদস্য। আগামী ৩০ নভেম্বরের মধ্যে উল্লিখিত দাবি না মানলে আগামী ৫ ডিসেম্বর ইপিআই ভ্যাকসিনসহ স্বাস্থ্য অধিদফতরের কোনো কাজে অংশগ্রহণ করবেন না বলেও সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে।
স্টাফ রিপোর্টার, অভয়নগর (যশোর) ॥ পদোন্নতির দাবিতে অভয়নগর উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কার্যালয় এবং উপজেলা ভূমি অফিসের কর্মচারীরা কর্মবিরতি অব্যাহত রেখেছেন। ফলে দুর্ভোগে পড়েছেন সেবা নিতে আসা মানুষেরা। বৃহস্পতিবার সকাল ৯টায় উভয় অফিসের কর্মচারীরা হাজিরা দিয়ে কর্মবিরতি পালন করে চলেছেন। একই দাবিতে এসব কর্মচারী গত বুধবারও কর্মবিরতি পালন করেন। দুপুরে উপজেলা চত্বরে তারা একত্রিত হয়ে সমাবেশও করেন। সমাবেশে বক্তব্য রাখেন, ইউএনও অফিসের অফিস সহকারী রেজোয়ান আলী মোলা, নাজির সুব্রত কুমার রায়, হিসাব সহকারী ইমদাদুল শেখ, উপজেলা ভূমি অফিসের প্রধান সহকারী নিহার রঞ্জন বিশ্বাস, আলমগীর হোসেন, সার্টিফিকেট পেশকার মনিরুজ্জামান মুকুল, সার্ভেয়ার শহীদুল ইসলাম প্রমুখ। কর্মচারীরা অতি দ্রুত পদ-পদবি পরিবর্তন এবং বেতন গ্রেডের উন্নীতকরণের জোর দাবি জানান।


তালা (সাতক্ষীরা) সংবাদদাতা ॥ তালা উপজেলা স্বাস্থ্য কমপেক্সের পরিদর্শক ও সহকারীরা নিয়োগবিধি সংশোধন ও বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি পালন করেছেন। বৃহস্পতিবার বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন তালা উপজেলা শাখার উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই কর্মবিরতি পালন। এ সময় নিজেদের দাবি তুলে বক্তব্য রাখেন স্বাস্থ্যকর্মীরা। বক্তারা, স্বাস্থ্য পরিদর্শক-১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শক-১২ এবং স্বাস্থ্য সহকারীদের-১৩তম গ্রেড প্রদান করে নিয়োগবিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবি জানান। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।