বেক্সিমকো সিনথেটিকসের লেনদেন বন্ধের মেয়াদ ফের বাড়লো

0

লোকসমাজ ডেস্ক॥ ফের বাড়ানো হয়েছে বেক্সিমকো সিনথেটিকস লিমিটেডের শেয়ার লেনদেন বন্ধের মেয়াদ। এনিয়ে চতুর্থ দফায় তা বাড়ানো হলো।
সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।জানা গেছে, আগামী রোববার (২২ নভেম্বর) থেকে কোম্পানিটির লেনদেন আরও ১৫ দিন বন্ধ থাকবে। এর আগে গত ৯ নভেম্বর থেকে তৃতীয় দফায় কোম্পানিটির লেনদেন বন্ধ ছিল। এছাড়া দ্বিতীয় দফায় ২৩ অক্টোবর থেকে ৮ নভেম্বর এবং প্রথম দফায় ৮ অক্টোবর থেকে ২২ অক্টোবর পরযন্ত কোম্পানিটির লেনদেন বন্ধ ছিল প্রতিষ্ঠানটির।
কোম্পানি স্বেচ্ছায় তালিকাচ্যুত হতে চাওয়ার খবরে শেয়ার দর অস্বাভাবিকভাবে ওঠানামার মাধ্যমে বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্ত হতে পারেন। আর এ কারণে গত ৭ সেপ্টেম্বর বিএসইসি কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিত করে।
কোম্পানিটি নিয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জকে (সিএসই) নির্দেশনা দেয়। আর তা ১৯৬৯ এর সেকশন ৯ এর ৭ ধারা অনুযায়ী লেনদেন স্থগিত করার নির্দেশনা দেওয়া হয়। স্টক এক্সচেঞ্জ ১৯৬৯ এর সেকশন ৯ এর ৮ ধারা অনুযায়ী প্রথম পর্যায়ে ৩০ দিনের জন্য লেনদেন স্থগিত করতে পারে। পরে এটি ১৪ দিন করে বাড়াতে পারে।