যশোরের চাঁচড়ার ইউপি সদস্য ইয়াছিনের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর সদর উপজেলার চাঁচড়া ইউনিয়নের ইউপি সদস্য ইয়াছিন আলীর বিরুদ্ধে এলাকার লোকজন ফুঁসে উঠেছে। তার বিরুদ্ধে দখল, সন্ত্রাস, চাঁদাবাজির অভিযোগে এলাকার মানুষ রাস্তায় নেমে বিচার দাবি করেছেন। শনিবার ইউনিয়নের গোয়ালদাহ বাজারে ওই এলাকার তিন গ্রামের বিপুল সংখ্যক নারী-পুরুষ মানববন্ধন ও সমাবেশের মাধ্যমে তার বিচার দাবি করেন।
মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, ইউপি সদস্য ইয়াছিন আলীর অত্যাচারে এলাকার নিরীহ-নিরপরাধ মানুষ অসহায় হয়ে পড়েছেন। সন্ত্রাস, চাঁদাবাজি, জমি দখল, নিরীহ নিরপরাধ মানুষকে মারপিট করাসহ এমন কোনো অপরাধ নেই যা সে করছে না। ক্ষমতাসীন দলের কতিপয় প্রভাবশালী নেতার ছত্রছায়ায় থেকে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে চলেছে। তার অত্যাচারের শিকার হয়ে পুলের হাট মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সহিদুল ইসলাম গুরুতর জখম অবস্থায় এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।
এলাকাবাসী অভিযোগ করেন, ওই ইউপি সদস্য ক্রয় সূত্রে ৭৫ শতক জমিতে বসত বাড়ি করলেও সে সম্প্রতি রুদ্রপুরের কাটু মোল্যা নামে একব্যক্তির ৬ শতক জমি জোর করে দখল করেছেন। এছাড়া স্থানীয় গোয়ালদাহ বাজারের কাজী স্বপনের নিকট দোকান ভাড়া নিলেও কয়েক বছর ধরে ভাড়া পরিশোধ করেনি। একই সাথে গোয়ালদাহ-কল্যাণদাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিনটি দোকান দীর্ঘদিন দখল করে রাখলেও সে ভাড়া পরিশোধ করছেনা। চাঁদা না দেয়ায় গোয়ালদাহ বাজারের সফিয়ারের স’মিল বন্ধ করে দিয়েছে। ইউনিয়নের গোয়ালদাহ গ্রামের মাজিদ দফাদারের কাছ থেকে বিশেষ কৌশলে দুই লাখ টাকা চাঁদা নেয়। একই পন্থায় এড়েন্দা গ্রামের নুর ইসলামের কাছ থেকে জোর করে তিন লক্ষ টাকা নিয়ে নেয় বলে বলে তারা জানান। অবিলম্বে এই ইউপি সদস্যের সকল অপকর্মের তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের প্রতি আহবান জানানো হয়। মানববন্ধনে এলাকার মানুষের সাথে উপস্থিত ছিলেন চাঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দিদারুল কাদির স্বপন, সাধারণ সম্পাদক সাজেদুর রহমান মুকুল, ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান, সাধারণ সম্পাদক ফিরোজ হোসেন, আওয়ামীলীগ নেতা আব্দুল মজিদ প্রমুখ।