রিপাবলিকানদের আচরণে ক্ষুব্ধ ট্রাম্পের দুই ছেলে

0

লোকসমাজ ডেস্ক॥ পুনর্নির্বাচিত হওয়ার লড়াইয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন হিমশিম খাচ্ছেন, তখন রিপাবলিকানদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন তার দুই ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ও এরিক ট্রাম্প। দল ‘দুর্বল’ হয়ে পড়েছে বলে অভিযোগ তুলেছেন তারা। ট্রাম্পের দুই ছেলের টুইটার পোস্টকে উদ্ধৃত করে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।
ভোটের দিন রাতেই (৩ নভেম্বর) ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন ২৭০ ইলেক্টোরাল কলেজ ভোট পাওয়ার কাছাকাছি পৌঁছে গেছেন। মার্কিন বার্তা সংস্থা এপি আর ফক্স নিউজের পূর্বাভাস অনুযায়ী তার হাতে আসা ইলেক্টোরাল ভোটের সংখ্যা ২৬৪। এদিকে পেনসিলভানিয়া, নেভাদা, নর্থ ক্যারোলাইনা, জর্জিয়া ও আলাস্কায় এখনও ফলাফল স্পষ্ট হয়নি। এরমধ্যে নেভাদায় বাইডেন এগিয়ে আছেন। আর জর্জিয়া ও পেনসিলভানিয়ায় ক্রমেই তিনি ব্যবধান কমিয়ে আনছেন ক্ষমতাসীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে। সব মিলে জয়ের সম্ভাবনা স্পষ্ট হচ্ছে তার। নির্বাচনে জালিয়াতির অভিযোগ তুলে ভোট গণনা বন্ধের জন্য বিভিন্ন অঙ্গরাজ্যের আদালতে ট্রাম্প শিবিরের আবেদন খারিজ হয়ে গেছে। ভোট গণনা শেষ হওয়ার আগেই ট্রাম্প নিজেকে বিজয়ী ঘোষণা করায় ক্ষোভ জানিয়েছেন রিপাবলিকানরাও।
এমন অবস্থায় রিপাবলিকানদের বিরুদ্ধে এক হাত নিয়েছেন ট্রাম্পের দুই পুত্র ট্রাম্প জুনিয়র ও এরিক। বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র রিপাবলিকান সমর্থকদের উদ্দেশে টুইটারে লিখেছেন–’ইচ্ছা ও লড়াই করার সক্ষমতা দেখানোর যথাযথ একটি প্ল্যাটফর্ম আছে তাদের। তবে উল্টো দেখা যাচ্ছে, গণমাধ্যমের সামনে তারা মুষড়ে পড়ছে। উদ্বেগের কারণ নেই। ডোনাল্ড ট্রাম্প লড়াই করে যাবেন। আর বরাবরের মতো তারা কেবল দেখতে থাকবেন!’ ট্রাম্পের আরেক ছেলে এরিক ট্রাম্প সমর্থকদের প্রতি ক্ষোভ জানিয়ে লিখেছেন, ‘কোথায় রিপাবলিকানরা! কিছুটা তো মেরুদণ্ড থাকা উচিত। এই জালিয়াতির বিরুদ্ধে লড়ুন। এই সময়ে আপনারা ভেড়ার পালে মিশে গেলে আমাদের ভোটাররা আপনাদের কখনোই ভুলবে না।’