আর্জেন্টিনা দলে ফিরলেন ডি মারিয়া, নেই আগুয়েরো

0

লোকসমাজ ডেস্ক॥ জাতীয় দলে সুযোগ না পেয়ে রাগ উগড়ে দিয়েছিলেন আনহেল ডি মারিয়া। কারণও ছিল যথেষ্ট। প্যারিস সেন্ত জার্মেইয়ের জার্সিতে ফর্মে থেকেও যে উপেক্ষিত থাকতে হয়েছে আর্জেন্টিনা দলে। অবশেষে জাতীয় দলের দরজার আবার খুললো তার। গত বছরের পর এ মাসের লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাই দিয়ে আর্জেন্টিনা দলে ফিরেছেন তিনি। তবে চোটের কারণে সুযোগ হয়নি সের্হিয়ো আগুয়েরোর। বিশ্বকাপ বাছাইয়ের সামনের রাউন্ডে প্যারাগুয়ে ও পেরুর বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। এই ম্যাচ দুটির জন্য আর্জেন্টিনার বাইরের লিগে খেলা খেলোয়াড়দের নিয়ে ২৫ সদস্যের দল ঘোষণা করেছেন কোচ লিওনেল স্কলানি। যে দলে রয়েছেন ডি মারিয়া। বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ডের দুই ম্যাচের স্কোয়াডে ছিলেন না পিএসজি তারকা।
এদিকে আগুয়েরোর না থাকাটা একরকম নিশ্চিতই ছিল। চোটের কারণে এই স্ট্রাইকার এখন মাঠের বাইরে। যাতে অক্টোবরের বিশ্বকাপ বাছাইয়ের মতো এ মাসের দুটো ম্যাচও মিস করবেন তিনি। চোটের কারণে নেই দুই ডিফেন্ডার ভিয়ারিয়ালের হুয়ান ফয়েথ ও ফিওরেন্তিনার জার্মেইন পেজ্জেয়া। আগামী ১২ নভেম্বর প্যারাগুয়েকে ঘরের মাঠে আতিথ্য দেবে আর্জেন্টিনা। চার দিন পর দ্বিতীয় ম্যাচে আলবিসেলেস্তেরা আতিথ্য নেবে পেরুর মাঠে। ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রথম দুই ম্যাচ জিতে সুবিধাজনক জায়গায় লিওনেল মেসিরা। বিদেশি লিগে খেলা ২৫ খেলোয়াড় নিয়ে দল ঘোষণা করা স্কলানি কয়েকদিন পরই স্কোয়াডে যোগ করবেন ঘরোয়া লিগের খেলোয়াড়দের। বিশ্বকাপ বাছাইয়ের সম্ভাব্য স্কোয়াড হতে পারে ৩০ জনের।
স্কোয়াড:-গোলকিপার: এমিলিয়ানো মার্তিনেজ, অগাস্তিন মার্চেসিন; ডিফেন্ডার: নেহুয়েন পেরেজ, নিকোলাস ওতামেন্দি, ফাকুন্দো মেদিনা, লুকাস মার্তিনেজ, নিকোলাস তাগিয়াফিকো, ওয়াল্টার কানেমান; মিডফিল্ডার: রোদ্রিগো ডি পল, মার্কোস অকুনা, নিকোলাস দমিনগেস, রবের্তো পেরেইরা, আলেহান্দ্রো পাপু গোমেজ, আনহেল ডি মারিয়া, লুকাস ওকাম্পোস, লিয়ান্দ্রো পারেদেস, এসকিয়েল পালাসিয়োস, জিওভানি লো সেলসো, গিদো রোদ্রিগেজ; ফরোয়ার্ড: লুকাস আলারিও, লিওনেল মেসি, পাউলো দিবালা, ইয়োকিন কোরেরা, নিকোলাস গনসালেস, লাউতারো মার্তিনেজ।