ঝিকরগাছায় আগুনে অন্তঃসত্ত্বা গৃহবধূ নিহত ও স্বামী আহত

0

ঝিকরগাছা (যশোর) সংবাদদাতা॥ যশোরের ঝিকরগাছায় আগুনে দগ্ধ হয়ে পুতুল দাস (১৬) নামে চার মাসের অন্তঃসত্ত্বা এক গৃহবধূ নিহত ও তার স্বামী প্রদীপ দাস আহত হয়েছেন। এলাকাবাসীর উদ্ধৃতি দিয়ে পুলিশ জানিয়েছে, মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার রাজাপুর ইউনিয়নের কাউনিয়া সুইপার কলোনিতে এ ঘটনা ঘটে।
এদিকে নিহত গৃহবধূর পরিবার ও প্রতিবেশীরা স্বামী প্রদীপের বিরুদ্ধে পুড়িয়ে হত্যা চেষ্টার অভিযোগ তোলায় পুলিশ তাকে আটক দেখিয়েছে। বর্তমানে তিনি পুলিশ পাহারায় যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পুতুল দাসের মা পুষ্প রাণী দাস বলেন, রাতে প্রদীপ ও তার স্ত্রী পুতুলের মধ্যে ঝগড়া হচ্ছিল। একপর্যায়ে তাদের চিৎকার শুনে বাইরে এসে দেখেন ঘরের মধ্যে আগুন জ্বলছে। এসময় প্রতিবেশীরা দরজা ভেঙে তাদের উদ্ধার করে ঝিকরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠায়। ঝগড়ার কারণে প্রদীপ তার স্ত্রীকে আগুন লাগিয়ে দিতে পারে বলে অভিযোগ নিহত পুতুলের মা ও প্রতিবেশীদের।
যশোর জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা. আহম্মেদ তারেক শামস চৌধুরী জানান, রাত ৩টার দিকে দগ্ধ দম্পতিকে হাসপাতালে আনা হয়। পুতুলের অবস্থা গুরুতর হওয়ায় রাতেই তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনায় স্থানান্তর করা হয়। এছাড়া আহত প্রদীপের দুটি হাত, চোয়াল ও মাথার চুল পুড়ে গেছে। তাকে সার্জারি ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে। পুতুলের কাকা সঞ্জয়কুমার জানান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর সেখান থেকে ঢাকায় স্থানান্তর করা হয়। ঢাকায় যাওয়ার পথে গোপালগঞ্জের কাছে পুতুল মারা যান। সঞ্জয় দাবি করেন, মৃত্যুর আগে পুতুল তাকে বিস্তারিত বলে গেছেন। পুতুল জানিয়েছে, রাতে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়ার একপর্যায়ে প্রদীপ তাকে বলেন, ‘তুই আমাকে কত ভালোবাসিস তা গায়ে আগুন দিয়ে দেখা।’ এই পর্যায়ে গায়ে কেরোসিন ঢেলে পুতুল আগুন ধরিয়ে দেন। সেই আগুনে পুড়ে তার মৃত্যু হয়। হাসপাতালে চিকিৎসাধীন প্রদীপ এ অভিযোগ অস্বীকার করে বলেছেন, পারিবারিক বিষয় নিয়ে পুতুলের সাথে ঝগড়া হয়। একপর্যায়ে পুতুলের ঘরের বাইরে যেতে চাইলে তিনি বাধা দেন এবং দরজা আটকে শুয়ে পড়েন। পুতুল প্তি হয়ে পাশের ঘরে গিয়ে নিজের শরীরে কেরসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়। তৎণাত তিনি আগুন নেভানোর চেষ্টা করেন। এতে তার দু’হাত পুড়ে যায়। পরে প্রতিবেশীরা তাদের উদ্ধার করে হাসপাতাল ভর্তি করে। প্রদীপ আরো জানান, তিনি পুতুলকে খুব ভালোবাসেন। একবছর আগে ইসলাম ধর্ম ত্যাগ করে তিনি পুতুলকে বিয়ে করেছিলেন। প্রতিবেশীদের অভিযোগ মিথ্যা বলে দাবি করেন তিনি। ঝিকরগাছা থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, আমরাতো শুধু ছেলের বক্তব্য শুনেছি। সে দাবি করেছে তার স্ত্রী নিজে গায়ে আগুন দিয়েছে। মেয়ের বক্তব্য পেলে বিষয়টি পরিস্কার হতো। আপাতাত প্রদীপকে আটক দেখিয়ে পুলিশ পাহারায় চিকিৎসা দেয়া হচ্ছে।