খুন ও ধর্ষণের ঘটনা আন্তর্জাতিক ইস্যু হয়ে দাঁড়িয়েছে-জি এম কাদের

0

লোকসমাজ ডেস্ক ॥ জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, দেশের খুন ও ধর্ষণের ঘটনা আন্তর্জাতিক ইস্যু হয়ে দাঁড়িয়েছে। আইনের শাসন ও সুশাসনের অভাবে দেশে খুন, ধর্ষণ এবং অনাচার-অবিচার বেড়ে গেছে বলেও মন্তব্য করেন সাবেক এই মন্ত্রী। সোমবার জাপা চেয়ারম্যান’র বনানী অফিস মিলনায়তনে নবগঠিত সাংস্কৃতিক পার্টির পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আইনের ফাঁক দিয়ে প্রকৃত অপরাধীরা পার পেয়ে যায়, আর সেকারণেই অপরাধ প্রবণতা বেড়ে যায় এমন মন্তব্য করে সাবেক এই বিমানমন্ত্রী বলেন, আইনের শাসনে কিছুটা ঘাটতি আছে বলেই মানুষ নিজ হাতে আইন তুলে নিচ্ছে, যা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। ধর্ষণের প্রতিবাদ জানাতে দেশের মানুষ রাস্তায় নেমেছে, এর চেয়ে লজ্জার কিছু নেই এমন মন্তব্য করে জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এইচ এম এরশাদের ছোট ভাই দুঃখ ও বিস্ময় প্রকাশ করে বলেন, লালমনিরহাটে বুড়িমারি এলাকায় এক যুবককে পিটিয়ে হত্যা করে, আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে। ইউনিয়ন পরিষদে আশ্রয় চেয়েও বাঁচতে পারেনি সে।
তিনি বলেন, যদি ছেলেটি অপরাধী হয় সেজন্য দেশে আইন আছে- তাকে আইনের মুখোমুখি করা যেতো। অপরাধ প্রমাণ হলে প্রচলিত আইনেই তাকে শাস্তি দেয়া যেতো। জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এই নির্মম ও নৃসংশ হত্যাকা-ের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।
জাতীয় সাংস্কৃতিক পার্টির আহবায়ক এবং জাতীয় পার্টি চেয়ারম্যান’র উপদেষ্টা ও স্ত্রী শেরিফা কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত পরিচিতি সভায় গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, দেশে মানুষের জান-মালের নিরাপত্তার অভাব স্পষ্ট। রাজপথে দুর্ঘটনায় মানুষের মৃত্যু যেন নিত্য-নৈমত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। দেশের আইন-শৃংখলা পরিস্থিতি উন্নয়নে সরকারকেই ব্যবস্থা নিতে হবে। তিনি বলেন, সর্বস্তরে জবাবদিহিতার অভাবে সুশাসনে ঘাটতি সৃষ্টি হয়েছে। বলেন, আমরা দেশ থেকে খুন, ধর্ষণ, অবিচার-অনাচার এর অবাসান চাই। জাপা বলেন, বিশে^র সকল বৈপ্লবিক পরিবর্তন ও সামাজিক বিবর্তনে সাংস্কৃতিক কর্মীরা সবচেয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন। তিনি বলেন, একটি দীর্ঘ বক্তৃতা মানুষকে যতটা উদ্বুদ্ধ করতে পারে, তার চেয়ে একটি গান বা একটি কবিতা স্বল্প সময়ের মধ্যেই মানুষকে বেশি উদ্বুদ্ধ করতে পারে এবং তা হয় অনেক বেশি স্থায়ী। রাজনৈতিক আদর্শকে এগিয়ে নিতে সাংস্কৃতিক আন্দোলনের বিকল্প হয় না একথা উল্লেখ করে জি এম কাদের বলেন, তাই পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ-এর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে জাতীয় সাংস্কৃতিক পার্টিকে আরো শক্তিশালী করতে হবে।