দুই যুগ পূর্তিতে লোকসমাজকে সর্বস্তরের মানুষের শুভেচ্ছা শুভাশিস

0

স্টাফ রিপোর্টার ॥ সত্যের পক্ষে, অন্যায়-অসুন্দরের বিরুদ্ধে দৈনিক লোকসমাজের যাত্রা অব্যাহত থাকুক এমন প্রত্যাশাই ব্যক্ত করলেন যশোরের সর্বস্তরের মানুষ। পত্রিকাটির দুই যুগপূর্তি অনুষ্ঠানে তারা ফুল আর শাভাশীষ দিয়ে লোকসমাজ পরিবারকে আরও এগিয়ে যাওয়ার জন্যে উৎসাহিত ও অনুপ্রাণিত করেন। পাঠক, শুভাকাক্সিক্ষ-শুভানুধ্যায়ীদের এই ভালোবাসার জবাবে লোকসমাজের সম্পাদক বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক নার্গিস বেগম বরাবরের মতো তাঁর অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি অত্যন্ত দৃঢ়তার সাথে বলেন, প্রকাশক তরিকুল ইসলাম আপদমস্তক রাজনীতিবিদ হয়েও লোকসমাজকে কখনো দলীয় স্বার্থে ব্যবহার করেননি।

মানুষের স্বার্থে অন্যায়-অসত্যের বিরুদ্ধে ও সত্য সুন্দরের পক্ষে থাকার অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করেছিল লোকসমাজ। সে জন্যে অনেক প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করতে হয়েছে। কিন্তু লোকসমাজ তার অঙ্গীকার থেকে একপাও পিছু হটেনি। অধ্যাপক নার্গিস বেগম বলেন, ধর্মবর্ণ নির্বিশেষে সকল মানুষের সহযোগিতা লোকসমাজ সত্য সুন্দরের পথে অবিচল রয়েছে। ভবিষ্যতেও থাকবে। লোকসমাজের দুই যুগ পূর্তি উপলক্ষে শুক্রবার বিকেলে প্রেসকাব যশোরে আয়োজিত দোয়া মাহফিলের শুরুতে তিনি এই অঙ্গীকার ব্যক্ত করেন। দোয়া মাহফিলে সকল শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবির নান্টু, নির্বাহী সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। প্রেসকাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক আহসান কবির, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌলা, সাধারণ সম্পাদক ও গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, সাবেক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন প্রমুখ। দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল মান্নান। শেষে সম্পাদক অধ্যাপক নার্গিস বেগমের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।