যশোরে সড়ক দূর্ঘটনায় স্কুলছাত্র মারাত্মক আহত

0

স্টাফ রিপোর্টার ॥ সড়ক দূর্ঘটনায় যশোর পুলিশ লাইনস্কুলের ৮ম শ্রেণির ছাত্র শাহনেওয়াজ ইসলাম বিজন (১৪) গুরুতর আহত হয়েছে। যশোর শহরের নোভা হাসপাতালে সে ভর্তি রয়েছে। গত বৃহস্পতিবার দুপুরে আরবপুরে ক্যান্টনমেন্ট সড়কে এ দুর্ঘটনা ঘটে। বিজনের পিতা কুষ্টিয়ায় কর্মরত এএসআই মো. কেনায়েত হোসেন জানিয়েছেন, তার বাড়ি যশোর শহরের পুলিশ লাইন টালীখোলা এলাকায়। গত বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ছেলে শাহনেওয়াজ ইসলাম বিজন দু’জন বন্ধুকে নিয়ে আরবপুর মোড় থেকে ক্যান্টনমেন্টের দিকে যাচ্ছিল। ক্যান্টমেন্ট কলেজ পার হয়ে এমপি চেকপোস্টের কাছে পৌঁছালে পিছন থেকে আসা বিমান বাহিনীর একটি বাস শাহনেওয়াজ ইসলামকে চাপা দেয়। এতে যে গুরুতর আহত হলে তাকে প্রথমে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়।
এএসআই বেলায়েত হোসেন জানিয়েছেন, দুর্ঘটনার সংবাদ শুনে তিনি যশোরের পুলিশ সুপারকে বিষয়টি জানান। তখন অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাহউদ্দিন শিকদার উন্নত চিকিৎসা প্রদানের জন্য শাহনেওয়াজ ইসলামকে কুইন্স হাসপাতালে নেন। সেখানে ঢাকা থেকে আসা চিকিৎসক না পেয়ে তাকে নোভা হাসপাতালে নেন। এ হাসপাতালে ডা. নিতাইপদ বিশ্বাসের অধীনে তাকে ভর্তি করা হয়। তার মেরুদণ্ড ভেঙে গেছে। পোস্টেজ ছিড়ে গেছে বাসের চাপায়।
কেনায়েত হোসেন জানিয়েছেন, বৃহস্পতিবার থেকে গতকাল শুক্রবার পর্যন্ত শাহনেওয়াজ ইসলামের পিছনে ওষুধ খরচ বাবদ ৬০ হাজার টাকা ব্যয় হয়ে গেছে। প্রথমে যে অপারেশন হয়েছে ওই অপারেশন বাবদ চিকিৎসক চেয়েছেন ১ লাখ টাকা। এর কয়েক মাস পর আরো একটি অপারেশন করতে হবে। মো. কেনায়েত হোসেন জানিয়েছেন, ওই অপারেশন করতে এবং ওষুধ খরচ বাবদ তার ৫ লাখ টাকা খরচ হবে বলে চিকিৎসক নিতাইপদ বিশ্বাস তাকে জানিয়ে দিয়েছেন। বর্তমানে শাহনেওয়াজ ইসলাম পঙ্গু অবস্থায় নোভা হাসপাতালের ৬০৮ নং বেডে চিকিৎসাধীন রয়েছে।