সাতক্ষীরা জেলার বিভিন্ন ইউপির উপনির্বাচনে জয়ী হলেন যারা

0

সাতক্ষীরা প্রতিনিধি॥ সাতক্ষীরা জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের উপনির্বাচন গত মঙ্গলবার ভোট অনুষ্ঠিত হয়। সেদিনের নির্বাচনে সাতক্ষীরার কলারোয়া উপজেলার কেরালকাতা, সাতক্ষীরায় জেলা পরিষদের ৯নং ওয়ার্ড, শ্যামনগর উপজেলার ৪নং নূরনগর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড এবং সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে এবং ১নং বাঁশদহা ইউনিয়ন পরিষদের ৬নং কাজিপাড়া ওয়ার্ডে উপনির্বাচনের ভোট অনুষ্ঠিত হয়।
সাতক্ষীরার কলারোয়া উপজেলার ৮নং কেরালকাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী স.ম মোরশেদ আলী (ভি.পি মোরশেদ) বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৬৮০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকের আব্দুর রউফ পেয়েছেন ৫৭৭৭ ভোট। নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস স্বাক্ষরিত প্রাথমিক বেসরকারি ফলাফলে মোরশেদ আলীকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য, গত ৩০ জুন ঢাকার একটি বেসরকারি হাসপাতালে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে চিকিৎসারত অবস্থায় মৃত্যুবরণ করেন কেরালকাতা ইউনিয়নের একাধিকবার নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ আব্দুল হামিদ সরদার।
এদিকে সাতক্ষীরা জেলা পরিষদের ৯নং ওয়ার্ডের উপ-নির্বাচনে শেখ মাকছুদুর রহমান মুকুল ৩২ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে মোট ৬৫ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। একই ওয়ার্ডের সদস্য উপজেলা আওয়ামী লীগের নেতা গোলাম মোস্তফা মুকুলের মৃত্যুতে পদটি শূন্য হয়। প্রতিদ্বন্দ্বী ফজলুল হক মল্লিক ২২, আজিজুর রহমান বাবু ৮ এবং স. ম মাহাবুব ইলাহী ১টি মাত্র ভোট পান। সকাল নয়টা থেকে বেলা দুটো পর্যন্ত শ্যামনগর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত ভোটে শ্যামনগর, নুরনগর, রমজাননগর, কৈখালী ও ভুরুলিয়া ইউনিয়নের ভোটাররা ভোট দেন। শ্যামনগর উপজেলার ৪নং নূরনগর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের উপ-নির্বাচনে আলমগীর হোসেন ৬৬৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী নজরুল ইসলাম পেয়েছেন ৫২৭ ভোট। মোট ১৪৮৪ ভোটের মধ্যে ১২১৩ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এদিকে, সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের উপনির্বাচনে ৫৯৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নিরঞ্জন ঘোষ ছোট্টু (প্রতীক বৈদ্যুতিক পাখা)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল হাকিম (প্রতীক ফুটবল) পেয়েছেন ৩৩৬ ভোট। এছাড়া সাতক্ষীরা সদর উপজেলার ১নং বাঁশদহা ইউনিয়ন পরিষদের ৬নং কাজিপাড়া ওয়ার্ডের উপ-নির্বাচন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে ৬৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মোরগ প্রতীকের প্রার্থী মো. আহসান উদ্দীন (আহসান)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. বজলুর রহমান ঢালী (ফুটবল প্রতীক) পেয়েছেন ৩৮১ ভোট।