ইন্টারনেট সেবা বন্ধ রাখার কর্মসূচি স্থগিত

0

লোকসমাজ ডেস্ক॥ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ক্যাবল অপসারণের প্রতিবাদে রোববার থেকে প্রতিদিন তিন ঘণ্টা করে ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধ রাখার কর্মসূচি স্থগিত করেছে ইন্টারনেট ও ডিশ প্রোভাইডারদের সংগঠন আইএসপিএবি ও কোয়াব।এই দুই সংগঠনের নেতারা জানান, শনিবার আইনমন্ত্রী আনিসুল হক ও স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম তাদেরকে আশ্বস্ত করে বলেছেন, দুই সিটি কর্পোরেশনকে তার কাটা বন্ধ রাখতে তারা চিঠি দিয়েছেন।পাশাপাশি ঝুলন্ত তার অপসারণ নিয়ে সমস্যার যৌক্তিক সমাধানে সাতদিন সময় চেয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী।শনিবার সন্ধ্যায় ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার ও কেবল টিভি অপারেটরদের ধমর্ঘটে না যাওয়ার আহ্বান জানান যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী।
এর পরপরই ইন্টারনেট ও ডিশ সেবা বন্ধের কালকের কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত থেকে সরে আসেন অপারেটররা।
এর আগে সংগঠন দুটি বিকল্প ব্যবস্থা না করে এবং সময় না দিয়ে ওভারহেড ক্যাবল (ঝুলন্ত তার) কাটার প্রতিবাদে রোববার থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ইন্টারনেট বিতরণ বন্ধ রাখার কর্মসূচি ঘোষণা দেয়।
শনিবার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এ কর্মসূচির কথা জানিয়েছিল।
সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছিল, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) কর্তৃক বিনা নোটিশে ঢাকা শহরের বিভিন্ন এলাকায় ও সড়ক সমূহে ইন্টারনেট ক্যাবল অপসারণ করছে।
আইএসপিএবি এর কার্যনির্বাহী কমিটি বারবার দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নুর তাপসের সাথে যুক্তিসংগত দাবিসমুহ নিয়ে দেখা করে আলোচনা করেও এর কোন প্রতিকার পায়নি৷
তারপরও ক্যাবল কাটা বন্ধের কোনো ধরনের সুরাহা না পেয়ে রোবার সকাল ১০টা হইতে দুপুর ১টা পর্যন্ত প্রতিদিন ধারাবাহিকভাবে ইন্টারনেট সেবায় পরবতী নির্দেশনা না দেওয়া পর্যন্ত প্রতীকী ধর্মঘটের আহ্বান করে তারা।