নির্বাচনী পথসভায় অধ্যাপক নার্গিস বেগম : বিএনপি ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য লড়াই করতে প্রস্তুত

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, যশোরের মানুষ আজন্ম সংগ্রামী। সেই সংগ্রামে উদ্বিপ্ত হয়ে আগামী ২০ তারিখ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে একদলীয় শাসকদের বিরুদ্ধে বিএনপির নেতৃত্বে তাদের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য লড়াই করতে প্রস্তুত আছেন। শাসকদলের সন্ত্রাসীদের রক্তচু সেই লড়াইয়ে জনগণকে দাবিয়ে রাখতে পারবে না। এই নির্বাচনের মধ্য দিয়েই দেশের মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার লড়াইয়ের সূচনা হবে। গতকাল বৃহস্পতিবার পুলেরহাট বাজারে আরবপুর ও চাঁচড়া ইউনিয়নের যৌথ আয়োজনে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে পথসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। পথসভায় অধ্যাপক নার্গিস বেগম আরও বলেন, দেশের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার প্রতীক ধানের শীষ।

জনগণ উন্মুখ হয়ে আছেন গণতন্ত্রের মুক্তি ও ভোটাধিকার প্রতিষ্ঠার পাশাপাশি ভোট ডাকাতির সরকারের সকল দুঃশাসন অপশাসনের জবাব দিতে। আগামী ২০ তারিখ তারা ব্যালটের মাধ্যমে জবাব দেবেন। বর্তমান অবৈধ শাসকদলের জনগণের প্রতি ন্যূনতম আস্থা নেই, যে কারণে তারা নির্বাচন আসলেই সর্বত্রই সৃষ্টি করে জনগণের ভোট ডাকাতি করে। যে কারণে জনগণ অনেক আগেই তাদেরকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছেন। আগামী ২০ তারিখ যদি শাসক দল তাদের পূর্বের এই অপতৎপরতা চালানোর চেষ্টা করে তাহলে জনগণই তাদেরকে প্রতিহত করার মধ্য দিয়ে ধানের শীষের বিজয় সুনিশ্চিত করবেন। যেটি হবে স্বৈরাচারের বিরুদ্ধে গণতন্ত্রের বিজয়। তিনি বলেন, এই নির্বাচনে সাধারণ মানুষ ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি করেছেন। অতীতের ন্যায় এই নির্বাচনেও নেতাকর্মীদের একাট্টা হয়ে এই গণজোয়ার ধরে রেখে ধানের শীষের বিজয় নিশ্চিত করার লক্ষ্যে কাজ করার আহ্বান জানান। পথসভায় জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও আরবপুর ইউনিয়ন বিএনপির সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপি প্রার্থী নূর-উন-নবী, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, আহ্বায়ক কমিটির সদস্য আব্দুস সালাম আজাদ, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী আজম, শার্শা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু হাসান জহির, ঝিকরগাছা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আশফাকুজ্জামান খান রনি, চাঁচড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জহির হোসেন টিটো, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহনেওয়াজ ইমরান, ঝিকরগাছা উপজেলা যুবদল নেতা মোনাজ্জেল হোসেন লিটন প্রমুখ।
পথসভা পরিচালনা করেন, সদর উপজেলা বিএনপির সদস্য মাস্টার রাজিব মাহমুদ ও জেলা তাঁতীদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাসুদুর রহমান। এদিকে সকালে নগর বিএনপির আয়োজনে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাচনী প্রস্তুতি সভায় ও জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম প্রধান অতিথির বক্তব্য রাখেন। এছাড়াও বিএনপি প্রার্থী নূর-উন-নবী বিকালে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের বিভিন্ন স্থানে গণসংযোগ করেন। গণসংযোগে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলহাজ্ব মিজানুর রহমান খাঁন, নগর বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র মারুফুল ইসলাম, সাধারণ সম্পাদক মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চু, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. হাজী আনিছুর রহমান মুকুল, নগর বিএনপির যুগ্ম সম্পাদক খায়রুল বাশার শাহীন, জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদ, সাধারণ সম্পাদক আনছারুল হক রানা, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি প্রমুখ।