যশোরে ৯৫ বছরের বৃদ্ধাসহ দু’জনের আত্মহত্যা

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে গলায় ফাঁস দিয়ে ৯৫ বছর বয়সী এক বৃদ্ধা এবং গ্যাস ট্যাবলেট খেয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। মৃতার স্বজন ও পুলিশ সূত্র জানিয়েছেন, গত সোমবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে যশোর সদর উপজেলার মালিয়াট গ্রামে কদবানু নামে ৯৫ বছর বয়সী এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। নিজ বাড়িতে পালঙ্গের পাশে মৃত অবস্থায় ছিলেন কদবানু। এ সময় তার গলায় দড়ির ফাঁস লাগানো ছিল। বদবানু মালিয়াট গ্রামের মৃত আব্দুল লতিফ বিশ্বাসের স্ত্রী।
মৃতার পুত্র ৭৫ বছর বয়সী নওয়াব আলী জানিয়েছেন, অনেক বয়স হয়ে গেছে। তার মায়ের মাথায় এখন আর কাজ করে না। হয়তো নিজের গলায় নিজে দড়ি দিয়ে বেঁধে। এতে তার মৃত্যু হয়েছে বলে ধারণা কারো বিরুদ্ধে কোন অভিযোগ নেই। এদিকে, মৃত্যুর সংবাদ পেয়ে যশোর কোতয়ালি থানা পুলিশ রাতেই তার ঘর থেকে কদবানুর লাশ উদ্ধার করেন্ এবং ময়না তদন্তের জন্য লাশ যশোর ২৫০ শয্যা হাসপাতাল মর্গে পাঠান।
অপরদিকে, শার্শা উপজেলার ঘোড়পাড়া গ্রামের স্বর্ণালী ফারিন বিথী ওরফে বন্যা (২০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। গ্যাস ট্যাবলেট খাওয়া রোগী হিসেবে সোমবার দিনগত রাত ১২টায় তাকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। কিছুক্ষণ পর তার মৃত্যু হয়। বন্যা গোড়পাড়া গ্রামের ব্যবসায়ী সুমনের স্ত্রী। মৃতার পিতা সাতক্ষীরা সদর উপজেলার উত্তর কাবিয়া গ্রামের সাইফুল ইসলাম তার কন্যার মৃত্যুকে আত্মহত্যা হিসেবে নেননি। তিনি বলেছেন, ১৬ মাস আগে তার কন্যার বিয়ে হয়েছে। স্বামী ও তার লোকজন কৌশলে বন্যাকে শারীরিকভাবে নির্যাতন করার পর মুখে বিষ জাতীয় কিছু দিয়েছে। গতকাল যশোর ২৫০ শয্যা হাসপাতাল মর্গে লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে।