শৈলকুপায় আ.লীগের দু’গ্র“পের সংঘর্ষে এক নারীসহ দুজন নিহত, আটক ৩

0

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ॥ ঝিনাইদহের শৈলকুপায় সোমবার আওয়ামী লীগের দুই গ্র“পের সংঘর্ষে এক নারীসহ দুই জন নিহত হয়েছেন। নিহত দুইজন হচ্ছেন ভাটবাড়িয়া গ্রামের জালাল উদ্দীনের স্ত্রী সুফিয়া খাতুন (৫৫) ও বৃত্তিপাড়া গ্রামের মৃত আনসার খন্দকারের ছেলে মকলেছুর রহমান ওরফে পাইলট (৫০)। এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে। সোমবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাইলটের মৃত্যু হয়। সকালে সংঘর্ষে নিহত হন সুফিয়া খাতুন। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আওয়ামী লীগের দু গ্র“পের আধিপত্য বিস্তার ও কাতলাগাড়ি বাজার দখলকে কেন্দ্র করে সপ্তাহব্যাপী বাজার সংলগ্ন কৃষ্ণনগর, কৃত্তিনগর-ভুলুন্দিয়া, ব্রক্ষ্মপুর, পুরাতন বাখরবাসহ বিভিন্ন গ্রামে ধাওয়া পাল্টা ধাওয়া এক তরফা বাড়ি-ঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। সোমবার কাতলাগাড়ি গরুর বাজার দখল করার জন্য ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন গ্রুপের সমর্থকরা ভাটবাড়িয়া গ্রামে কর্মী চাঙ্গা করতে তৎপর থাকে। সোমবার সকাল ৭টার দিকে টিপু গ্রুপের সমর্থক জালাল উদ্দিনের বাড়ি-ঘরে প্রতিপক্ষ মামুন গ্রুপের লোকজন হামলা চালায়।
অতর্কিত হামলায় জালাল উদ্দিনের স্ত্রী সুফিয়া খাতুন (৫৫) ঘটনাস্থলেই নিহত হন। সংঘর্ষে জালাল উদ্দিনের ছেলে সাগর, বিল্লাল, আকবর আলির ছেলে জাহিদুলসহ বেশ কয়েকজন আহত হন। এ সময় ভাটবাড়িয়া গ্রামের উভয় পক্ষে বেশকিছু বাড়ি-ঘরে হামলা চালিয়ে ভাঙচুর লুটপাট করা হয়। বর্তমানে এলাকায় সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিকে গত বৃহস্পতিবার সকালে সারুটিয়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী জুলফিকার কাইসার টিপুর কর্মী সমর্থকরা বর্তমান চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুনের কর্মীদের বাড়িতে হামলা চালায়। হামলায় ১৫টি বাড়িঘর ভাঙচুর ও ৭ জন আহত হন। আহতদের শৈলকুপা হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে গুরুতর আহত মকলেছুর রহমান ওরফে পাইলটকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে তিনি মৃত্যুবরণ করেন।
শৈলকুপা থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ভাটবাড়িয়া গ্রামসহ কাতলাগাড়ি বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সুফিয়া খাতুন নিহত হওয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। সংঘর্ষে জড়িত থাকায় তিনজনকে আটক করা হয়েছে। আর চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাইলট নামে আরেকজন মারা গেছেন বলে শুনেছি।