ভুবনেশ্বরের আইপিএল শেষ, অস্ট্রেলিয়া সফরও শঙ্কায়

0

লোকসমাজ ডেস্ক॥ প্রথম ম্যাচেই ছিটকে গেছেন মিচেল মার্শ। ফিরে গেছেন তিনি অস্ট্রেলিয়ায়। সানরাইজার্স হায়দরাবাদে মরার ওপর খাঁড়ার ঘা হয়ে এসেছে ভুবনেশ্বর কুমারের চোট। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের খবর, এবারের আইপিএল শেষ হয়ে গেছে ভারতীয় পেসারের। এমনকি ঊরুর মাংসপেশীর চোটে তার ভারতের হয়ে অস্ট্রেলিয়ার সফরও পড়ে গেছে শঙ্কায় মুখে।
সংযুক্ত আরব আমিরাতের আইপিএলে বোলিংয়ে আলো ছড়াচ্ছিলেন ভুবনেশ্বর। প্রথম চার ম্যাচে ৩ উইকেট নিয়েছেন ওভারপ্রতি ৬.৯৮ রান খরচে। টি-টোয়েন্টির ক্ষেত্রে দারুণ সফলই বলা যায়। তবে হায়দারাবাদ এবারের আসরে আর তার বোলিংয়ের সুবিধা পাচ্ছে না। ক্রিকবাজ জানিয়েছে, চোটে ২০২০ সালের প্রতিযোগিতাটি থেকে ছিটকে গেছেন ৩০ বছর বয়সী পেসার। শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচের ১৯তম ওভারে প্রথম বল করেই থামতে হয়েছে ভুবিকে। পরের ৫ বল শেষ করেছেন খলিল আহমেদ। চোটের কারণে রবিবার মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচে দর্শকের ভূমিকায় থাকতে হয়েছে তাকে। আইপিএল তো বটেই, ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই দিয়েছে আরও খারাপ খবর! ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এক সিনিয়র কর্তা জানিয়েছেন, আইপিএলের সঙ্গে সামনের অস্ট্রেলিয়া সফরও মিস করতে পারেন ভুবনেশ্বর।
ভারতীয় সংবাদ সংস্থাকে বিসিসিআইয়ের কর্তা বলেছেন, ‘ঊরুর মাংসপেশীর চোটে ভুবনেশ্বর কুমারের আইপিএল শেষ হয়ে গেছে। এটা সম্ভবত গ্রেড ২ কিংবা ৩ ধাঁচের ইনজুরি, এর মানে হলো তাকে কমপক্ষে ৬ থেকে ৮ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। এতে করে ভারতের অস্ট্রেলিয়া সফরও মিস করতে পারে সে।’ বছরের শেষ দিকে অস্ট্রেলিয়ায় চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। আইপিএল শেষ হয়ে গেছে দিল্লি ক্যাপিটালসের অভিজ্ঞ স্পিনার অমিত মিশ্ররও। আঙুলের চোটে ছিটকে গেছেন তিনি। শনিবার কলকাতা নাইট রাইডার্সের ম্যাচে অনামিকা আঙুলে চোট পান ৩৭ বছর বয়সী লেগ স্পিনার। এবারের আইপিএলে তিন ম্যাচে ৩ উইকেটে নিয়েছেন মিশ্র।