যশোর সদর উপজেলা নির্বাচনে বিএনপি প্রার্থীর গণসংযোগে আওয়ামী তান্ডব ভাংচুর-মারপিট

0

বিশেষ প্রতিনিধি॥ যশোর সদর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বিএনপি দলীয়প্রার্থী নূর উন নবীর নির্বাচনী প্রচার ও গণসংযোগ চলাকালে সোমবার রুপদিয়া বাজারে হামলা হয়েছে। হামলায় কচুয়া ইউনিয়ন যুব দলের সহসভাপতি মশিয়ার রহমানসহ অন্ততঃ ৫জন নেতাকর্মী আহত হন। নির্বাচনী প্রচারে ব্যবহৃত ৫টি গাড়ি ক্ষতিগ্রস্ত করা হয়েছে। আহতদের মধ্যে মশিয়ার রহমানক যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরে পুলিশ প্রহরায় প্রার্থী ও তার কর্মী সমর্থকরা শহরে ফিরে আসেন। এ ঘটনার প্রতিবােদ তাৎক্ষণিকভাবে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে হামলার জন্য নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থিত আওয়ামী লীগ ও যুবলীগকে দায়ী করেছেন বিএনপির প্রার্থী ও নেতৃবৃন্দ।


সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী নূর উন নবী অভিযোগ করেন, তিনি যাতে নির্বাচনী প্রচারণা চালাতে না পারেন সেজন্যই এই হামলা করা হয়েছে। ইউনিয়ন যুবলীগ নেতার নেতৃত্বে সন্ত্রাসীরা লাঠিসোটা নিয়ে নির্বাচনী প্রচারণায় আক্রমণ করে।

হামলার জন্য তিনি তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মী সমর্থকদের দায়ী করে বলেন, নির্বাচনী প্রচার-প্রচারনার শুরুর দিনেই বিভিন্ন জায়গায় প্রচার মাইক আটক করছে এবং বাড়ি বাড়ি গিয়ে নেতাকর্মীদের হুমকি দেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যশোর জেলা বিএনপির আহ্বায়ক নার্গিস বেগম, সদস্য সচিব সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন।