নড়াইলে শিক্ষকের কাছ থেকে চেকে জোর করে স্বার নেয়ার প্রতিবাদে মানববন্ধন

0

নড়াইল অফিস ॥ নড়াইলের মুলিয়ায় অস্ত্রের ভয় দেখিয়ে স্কুল শিক্ষক কল্যাণ বিশ্বাসের কাছ থেকে ১১ লাখ টাকার চেকে জোর করে স্বাক্ষর নেয়ার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শুক্রবার সকাল ১০টার দিকে সদর উপজেলার মুলিয়া বাজার এলাকায় কয়েক শ নারী-পুরুষের অংশগ্রহণে এ মানববন্ধনে করা হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তৃতা করেন মুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবীন্দ্রনাথ অধিকারী,হাড়িয়াখালী সরকারি প্রাইমারি স্কুলের সহকারী শিক্ষক ও বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের জেলা কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক কল্যাণ বিশ্বাস, মুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান বিপুল কুমার শিকদার, মুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সেক্রেটারি দীপক কুমার বিশ্বাস, মুলিয়া ইউপি মেম্বর অপূর্ব বিশ্বাস, শ্যামল কুমার বিশ্বাস প্রমুখ।
নড়াইল সদর উপজেলার মুলিয়া গ্রামের বাসিন্দা জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের তথ্য ও গবেষণা সম্পাদক স্কুল শিক্ষক কল্যাণ বিশ্বাস জানান,‘গত ১০ সেপ্টেম্বর রাত ১০টার দিকে নড়াইল পৌরসভার দক্ষিণ নড়াইল এলাকার বাসিন্দা নজরুল ইসলাম, তার ছেলে রিজভী, সাধন বিশ্বাস, শামীমসহ ৯/১০জন সন্ত্রাসী মুলিয়া খেলার মাঠের উত্তর-পূর্ব পাশে তার পথরোধ করে ঘিরে ফেলে। সন্ত্রাসীরা আমাকে শারীরিকভাবে আঘাত করে হত্যার হুমকি দেয়। এক পর্যায়ে তারা অস্ত্রের ভয় দেখিয়ে আমাকে আমার বাড়িতে ধরে নিয়ে গিয়ে বেতনের চেক বইয়ের একটি পাতায় ১১ লাখ টাকা লেখিয়ে জোরপূর্বক স্বাক্ষর করে নিয়ে যায়। এ সময় তারা বলে বিষয়টি জানাজানি করা হলে তোকে হত্যা করে চিত্রা নদীতে ফেলে দেয়া হবে। বিষয়টি আমি স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গকে অবহিত করি। এ ব্যাপারে গত ২৮ সেপ্টেম্বর নড়াইল সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।’ এ ব্যাপারে তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
মুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবীন্দ্রনাথ অধিকারী বলেন, দক্ষিণ নড়াইল এলাকার নজরুল ইসলাম, তার ছেলে রিজভী ও তার সহযোগীদের অত্যাচার নির্যাতন এবং জোরপূর্বক চেকে স্বাক্ষর নেয়ার প্রতিবাদে আজকের এ মানববন্ধন। এ চক্রটি দীর্ঘদিন ধরে এলাকার মানুষকে বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের ওপর নানাভাবে অত্যাচার নির্যাতন চালিয়ে আসছে। অনেককে ভয়ভীতি দেখিয়ে এরা নীরবে চাঁদাবাজি করছে দীর্ঘদিন ধরে। তিনি নজরুল ও তার ছেলে রিজভী, সাধন বিশ্বাসসহ অন্যান্য সহযোগীদের এ ধরনের অত্যাচার,নির্যাতন ও সন্ত্রাসী কর্মকান্ড থেকে রক্ষা পেতে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন। এ ব্যাপারে নজরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন,রুপগঞ্জ এলাকার লিটন দত্ত তার কাছ থেকে বালির ব্যবসার জন্য ৯ লাখ টাকা নেন। লিটন পলাতক থাকায় তাকে হাজির করে দেওয়ার শর্তে তার চাচাতো শ্যালক কল্যাণের কাছ থেকে ১১লাখ টাকার চেক নেওয়া হয়েছে। পরবর্তীতে চেকটি মুলিয়া ইউপি চেয়ারম্যানের কাছে ফেরত দেওয়া হয়েছে। কল্যাণকে মারধর বা জীবননাশের হুমকি দেওয়া হয়নি বলে তিনি জানান।