বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

0

লোকসমাজ ডেস্ক॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে গতকাল। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান দিবসটি পালন করেছে। দিবসটি উপলক্ষে আলোচনা , দোয়া ও কেক কাটাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।
যবিপ্রবি : সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে রান্না করা খাবার বিতরণ, বৃক্ষরোপণ, কেককাটা, কর্মচারীদের মধ্যে পুনর্ব্যবহার উপযোগী মাস্ক বিতরণসহ নানা কর্মসূচিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে (যবিপ্রবি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করা হয়েছে। যবিপ্রবিতে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্মদিনের আনুষ্ঠানিকতা শুরু হয় সোমবার শেখ হাসিনা ছাত্রী হল প্রাঙ্গণে কেককাটার মাধ্যমে। এ সময় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট ড. সেলিনা আক্তার, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীবসহ বিশ^বিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

পরে সেখানে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় মুনাজাত করা হয় এবং শেখ হাসিনা হল প্রাঙ্গণে একটি কৃষ্ণচূড়ার চারা রোপণ করা হয়। পরে উপাচার্যের বাংলো প্রাঙ্গণে দুটি ফলদ বৃক্ষের চারা রোপণ করা হয়। বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় গ্যালারিতে যবিপ্রবি শিক্ষক সমিতি প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কেক কাটে। এ সময় যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, সহসভাপতি অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা, সাধারণ সম্পাদক ড. প্রকৌশলী মো. আমজাদ হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান ও দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন। বেলা ১১টার দিকে প্রশাসনিক ভবনের নিচে যবিপ্রবি কর্মকর্তা সমিতির আয়োজনে বিশ^বিদ্যালয়ের কর্মচারীদের মধ্যে উন্নতমানের পুনর্ব্যবহার উপযোগী মাস্ক বিতরণ করা হয়। দুপুরে বিশ^বিদ্যালয়ের দোগাছিয়া বাহ্রুল উলুম কওমিয়া মাদ্রাসায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে যবিপ্রবি’র ছাত্রলীগের আয়োজনে সুবিধা বঞ্চিত দেড় শতাধিক শিশু ও ব্যক্তিকে রান্না করা খাবার বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি


যশোর সদর উপজেলা : আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন নানা আয়োজনে পালন করেছে যশোর সদর উপজেলা পরিষদ। সোমবার এ উপলে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পরে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের উদ্যানে বৃক্ষরোপণ করেন সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল। বৃক্ষরোপণের সময় উপস্থিত ছিলেন, শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন, সচিব প্রফেসর এইচআর আলী আর রেজা, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র, কলেজ পরির্দশন কেএম গোলাম রব্বানী, নওয়াপাড়া সরকারি কলেজের অধ্যক্ষ রবিউল হাসান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইদ্রিস আলী প্রমুখ। বিজ্ঞপ্তি

স্টাফ রিপোর্টার, কেশবপুর (যশোর) জানান, কেশবপুর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা সদরের আবু শারাফ সাদেক অডিটরিয়ামে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন। প্রধান অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, যুবলীগের আহ্ববায়ক শহীদুজ্জামান শহীদ ও ছাত্রলীগের আহ্ববায়ক কাজী আজারুল ইসলাম মানিক। দোয়া পরিচালনা করেন মাওলানা খলিলুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুল মজিদ, কেশবপুর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান এইচ এম আমির হোসেন প্রমুখ। আলোচনা সভা শেষে দোয়া মাহফিল ও জন্মদিনের কেক কাটা হয়।


শার্শা (যশোর) সংবাদদাতা জানান, শার্শায় আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন পালন করেছে। এ উপলক্ষে সেখানে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোমবার বিকেলে শার্শা অডিটোরিয়ামে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন । সোমবার নানা আয়োজনের মধ্যে দিয়ে শার্শা উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, মহিলা যুবলীগ দলীয় সভাপতি ও প্রধানন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন পালন করে। অনুষ্ঠানের মধ্যে ছিল কেক কাটা, আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ। শার্শা উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সাবেক উলাশী ইউপি চেয়ারম্যান শাহিদুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আজিবর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইলিয়াছ আযম, যুব ও ক্রীড়া সম্পাদক মিজানুর রহমান, শ্রম বিষয়ক সম্পাদক শেখ কোরবান আলী প্রমুখ। সভা শেষে উপস্থিত আওয়ামী লীগ নেতা কর্মীদের মাঝে ২টি করে ফলদ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়।


স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) জানান, ডিভাইন সেন্টারে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন। প্রধান অতিথি জননেত্রী শেখ হাসিনার জন্মদিনে তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বলেন, তিনি একজন সফল প্রধানমন্ত্রী। তাঁর নেতৃত্বে দেশের প্রতিটি স্থানে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম হাবিবুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আলোচনা করেন সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ড. এম মোস্তানিছুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, পৌর মেয়র নুর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শহিদুল ইসলাম মিয়া, সহ-সভাপতি আতিয়ার রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক এস এম সাইফুর রহমান বাবুল প্রমূখ। আলোচনা শেষে আনুষ্ঠানিক ভাবে কেক কাটেন সংসদ সদস্য। এছাড়া বেলুন উড়িয়ে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়।


লোহাগড়া (নড়াইল) সংবাদদাতা জানান, সোমবার নড়াইলের লোহাগড়ায় নানা কর্মসূচির মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন পালিত হয়েছে। বেলা ১২ টায় লোহাগড়া পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে উপজেলা আওয়ামীলীগ কেক কাটা, দোয়া মাহফিলসহ নানা কর্মসূচির আয়োজন করে। উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুন্সী আলাউদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ মসিয়ুর রহমানের পরিচালনায় দলীয় নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কাটাসহ সকল কর্মসূচিতে অংশ নেন। এসময় উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি লোহাগড়া পৌর মেয়র মো. আশরাফুল আলম, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সিহানুক রহমান ও লে. কমান্ডার (অব.) এম আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক নজরুল সিকদার, লোহাগড়া পৌর আওয়ামীলীগের সভাপতি কাজী বনি আমীন, উপজেলা আওয়ামীলীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক সৈয়দ বোরহান উদ্দিন, লোহাগড়া বাজার বণিক সমিতির সভাপতি মো. শরিফুল আলম, জয়পুর ইউপি চেয়ারম্যান মো. আকতার হোসেন, আওয়ামীলীগ নেতা হেলাল উদ্দিন, যুবলীগ নেতা আশরাফুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।


ফুলবাড়ীগেট (খুলনা) সংবাদদাতা জানান, নানা কর্মসূচির মধ্য দিয়ে খুলনার ফুলবাড়ীগেটে পালিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। কর্মসূচির মধ্যে ছিল কোরআনখানি, আলোচনা সভা ও দোয়া মাহফিল। খানজাহান আলী থানা, খুলনা সিটি কর্পোরেশনের ৩২ নম্বর ও ৩৩ নম্বর ওয়ার্ড (যোগীপোল ইউনিয়ন) আওয়ামীলীগের উদ্যোগে সোমবার বিকেলে ফুলবাড়ীগেটস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন খানজাহান আলী থানা আওয়ামীলীগের সভাপতি শেখ আবিদ হোসেন।

আওয়ামীলীগ নেতা এসএম মনিরুজ্জামান মুকুলের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন মহানগর আ.লীগের সাবেক সহসভাপতি বেগ লিয়াকত আলী। বিশেষ অতিথি ছিলেন থানা আ.লীগের সাধারণ সম্পাদক শেখ আনিসুর রহমান। বক্তৃতা করেন বীর মুক্তিযোদ্ধা মোল্যা মুজিবর রহমান, মোড়ল হাবিবুর রহমান, মো. সাইদুর রহমান, কাজী জাকারিয়া রিপোন, রানা হাওলাদার, শেখ কামাল আহম্মেদ, মাস্টার শাহজাহান হাওলাদার, লিয়াকত মুন্সি, মাসুদ পারভেজ সোহেল, আব্দুল আউয়াল, সৈয়দ আলী রেজা নান্নু প্রমুখ। সভাশেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
ফুলতলা (খুলনা) অফিস ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে ফুলতলা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সোমবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত য়েছে। আওয়ামী লীগ নেতা কাজী আশরাফ হোসেন আশুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ শেখ আকরাম হোসেন। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা আসলাম খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার শাহাবুদ্দিন জিপ্পী। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, মৃণাল হাজরা, আবু তাহের রিপন, কামরুজ্জামান নান্নু, ভাইস চেয়ারম্যান কে এম জিয়ার হাসান তুহিন, ইউপি চেয়ারম্যান শরীফ মোহাম্মদ ভুইয়া শিপলু প্রমুখ। দোয়া অনুষ্ঠান শেষে ৭৪ পাউন্ড ওজনের কেক কাটা হয়।