অর্থ পাচার মামলায় শাহবাজ শরীফ গ্রেফতার

0

লোকসমাজ ডেস্ক॥অর্থ পাচার ও আয় বহির্ভূত সম্পত্তি থাকার অভিযোগে করা মামলায় পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) এর প্রেসিডেন্ট শাহবাজ শরীফ (৬৯) গ্রেফতার হয়েছেন। সোমবার লাহোর হাইকোর্ট থেকে তাকে গ্রেফতার করা হয় বলে খবর প্রকাশ করেছে গাল্ফ নিউজ।
অর্থপাচার সংক্রান্ত মামলায় জাতীয় সংসদে পাকিস্তানের বিরোধী দলের নেতা শাহবাজ শরিফ লাহোর হাইকোর্টে জামিনের জন্য আবেদন করেন। দুই বিচারপতির বেঞ্চ তার জামিনের আবেদন নাকচ করে দেন। পরে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি) আদালত প্রাঙ্গণ থেকে তাকে গ্রেফতার করে নিজেদের হেফাজতে নেয়। তাকে গ্রেফতারের পর দলীয় নেতা-কর্মীরা বিক্ষোভ করেন।
উল্লেখ্য, শাহবাজ শরীফের ভাই পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজের বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে। জামিনে মুক্তি পেয়ে চিকিৎসার জন্য লন্ডনে যান নওয়াজ। পরে আদালতের সমন পেয়েও হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।
শাহবাজ শরীফকে গ্রেফতারে ইমরান খান সরকার ও ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর সমালোচনা করেছেন পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) এর ভাইস প্রেসিডেন্ট মরিয়াম নওয়াজ ও পিপিপি চেয়ারপারসন বিলওয়াল ভুট্টো জারদারি।