দিনব্যাপী চাকরি মেলা করল ‘কর্ম জবস’

    0

    লোকসমাজ ডেস্ক॥ চাকরি প্রার্থীদের সহজেই চাকরি খুঁজে পেতে সহযোগিতা করে যাচ্ছে গুগলের অ্যাপ ‘কর্ম জবস’। এ অ্যাপের উদ্যোগে বুধবার দিনব্যাপী আয়োজন করা হয় ‘কর্ম অনলাইন জব ফেয়ার’। এতে দারাজ, চালডাল, মিনা বাজার, মিনিস্টার, সহজ, জেনেক্সসহ দেশের ৩০টি কোম্পানি ৫০টির অধিক জব পোস্ট নিয়ে অংশগ্রহণ করে।
    ইভেন্টটি মূলত ৪টি সেশনে সম্পন্ন করা হয়েছে। এতে দেশের ক্যারিয়ার এক্সপার্টরা চাকরি, চাকরির ধরন, ভালো ইন্টারভিউ দেওয়া এবং ক্যারিয়ার উন্নয়নের বিভিন্ন ধরনের তথ্য সম্পর্কে আলোচনা করেছেন।
    জব ফেয়ারে লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টনার হিসেবে ‘ফিউচার লিডারস অ্যান্ড বোল্ড’, স্ট্র্যাটেজিক পার্টনার ‘সিকেএইচ নেটওয়ার্ক’, পি আর অ্যান্ড কমিউনিকেশন পার্টনার ‘এক্সিলেন্স বাংলাদেশ’, সোশ্যাল রেসপনসিবিলিটি পার্টনার ‘মিশন সেফ বাংলাদেশ’, ইন্সপিরেশন পার্টনার ‘ডন সামদানি অ্যান্ড ফ্যাসিলিটেশন’ এবং মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত ছিল ‘দৈনিক সমকাল’।
    অনলাইন ইভেন্টটির মূল আকর্ষণ ছিল ‘ওয়াক ইন ইন্টারভিউ’ পর্ব। যেখানে চাকরিপ্রার্থীরা তাদের পছন্দের চাকরিতে আবেদন করলে ওইদিনই ইন্টারভিউয়ের জন্য শর্টলিস্টেড হওয়ার সুযোগ ছিল।
    এ জব ফেয়ারের উদ্বোধনী লাইভ সেশনে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া। তিনি বলেন, ‘এটি খুবই সময়োপযোগী উদ্যোগ। তরুণ চাকরিপ্রার্থীদের জন্য একটি মাইলফলক হিসেবে কাজ করবে এটি। করোনাকালে ছাত্রছাত্রীদের বাসায় বসে স্কিল ডেভেলপের ওপর গুরুত্ব দিতে হবে।’
    কর্ম বাংলাদেশ-এর জেনারেল ম্যানেজার আরমান হোসেন বলেন, ‘করোনাকালে যখন অনেক মানুষ চাকরি হারাচ্ছে, ঠিই সেই সময় চাকরিপ্রার্থীদের বিভিন্ন চাকরির দ্রুত ও নির্ভরযোগ্য তথ্য দেওয়ার জন্য বিভিন্ন অনলাইন ইভেন্টের আয়োজন করা হচ্ছে। মূলত নতুনরা যেন চাকরির বাজারে নিজেদের কাঙ্ক্ষিত চাকরি খুঁজে পান এবং করোনাকালেও যেন তাদের ক্যারিয়ারকে সামনের দিকে এগিয়ে নিতে পারে সেই লক্ষ্যে এমন আরও অনলাইন ইভেন্ট ধারাবাহিকভাবে আয়োজন করে যাচ্ছে কর্ম জবস। আমরা চাকরির তথ্য প্রদানের পাশাপাশি চাকরিপ্রার্থীদের ক্যারিয়ার উন্নয়নেও কাজ করে যাচ্ছি।’
    তিনি জানান, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা কর্ম জবস অ্যাপটি প্লে স্টোর থেকে ফ্রি ডাউনলোড করতে পারবেন। সেখানে তাদের প্রোফাইল আপডেট করে খুঁজে পেতে পারবেন তাদের পছন্দের চাকরি।

    কালার