যশোরে আলোচনা সভায় অনিন্দ্য ইসলাম অমিত; ওয়ান ইলেভেনের অনির্বাচিত সরকার যোগ্য নেতৃত্ব ধ্বংস করতেই খালেদা জিয়াকে কারাবন্দি করেছিল

0

স্টাফ রিপোর্টার॥ বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ও কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, ওয়ান ইলেভেনের সেই অনির্বাচিত সরকার সেদিন বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করেছিল দেশের সঠিক ও যোগ্য নেতৃত্ব ধ্বংস করার উদ্দেশ্যে। সেই ভয়াবহ অপশাসন দুঃশাসনের মধ্যেও জনগণ প্রিয় নেত্রীর মুক্তির আন্দোলনে রাজপথে অবিচল ছিল। তীব্র গণআন্দোলনের মধ্য দিয়ে ফখরুদ্দিন, মঈন উদ্দিনরা সেদিন বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হয়েছিল।
গতকাল শুক্রবার যশোরে বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ১৩তম কারামুক্তি উপলক্ষে জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন, ওয়ান ইলেভেনের ষড়যন্ত্র এখনো থেমে নেই। সেই পথ অনুসরণ করে বর্তমান সরকার বেগম খালেদা জিয়াকে নিয়ে ঘৃণ্য ষড়যন্ত্রে মেতে ওঠে। তারা তার ক্যান্টনমেন্টের বাড়িটি দখল করে নিয়েছে। আর একের পর এক মিথ্যা মামলা দায়ের করেছে। সেই মিথ্যা মামলায় তাকে সাজা দেয়া হয়েছে। গুরুতর অসুস্থ থাকার পরও ন্যূনতম চিকিৎসাসেবা দেয়া হয়নি।
অনিন্দ্য ইসলাম অমিত বলেন, আজ বেগম খালেদা জিয়ার যে লড়াই, সেটি বিএনপিকে রাষ্ট্রীয় ক্ষমতায় বসাতে নয়। তিনি লড়াই করছেন দেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে। আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠা করতে। সর্বোপরি দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার জন্যে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম। সভা শেষে দলের প্রতিষ্ঠা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে এবং চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় করোনাভাইরাস থেকে দেশ ও জাতির মুক্তি কামনা করে এবং করোনা আক্রান্তদের সুস্থতা এবং মৃত্যুবরণকারীদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। সভায় উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, আহ্বায়ক কমিটির সদস্য আলহাজ্ব মিজানুর রহমান খান, আব্দুস সালাম আজাদ, সদর উপজলা বিএনপির সভাপতি নূর-উন-নবী, নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চু, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. হাজী আনিছুর রহমান মুকুল, সিরাজুল ইসলাম, জেলা শ্রমিক দলের সভাপতি এসএম মিজানুর রহমান, জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক ইসমাইল হোসেন টেনিয়া, জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদ, যুগ্ম সম্পাদক নাজমুল হোসেন বাবুল, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলাম, জেলা তাঁতী দলের আহ্বায়ক মাসুদুর রহমান, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি প্রমুখ।