সাউথইস্ট ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

0

লোকসমাজ ডেস্ক॥ অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত করার শর্তারোপ করে পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংকের ৫০০ কোটি টাকার কনভার্টেবল সাব-অর্ডিনেটেড বন্ড অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।বৃহস্পতিবার অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয় বলে বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম জানিয়েছেন।
তিনি জানান, কমিশন সভায় সাউথইস্ট ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন দেয়া হয়েছে। বন্ডটি অল্টারনেটেভ ট্রেডিং বন্ডে অন্তর্ভুক্ত করার শর্তারোপ করা হয়েছে।
রেজাউল করিম আরও জানান, এই বন্ড স্থানীয় আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানি, বিভিন্ন ফান্ড, কর্পোরেটসসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের কাছে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বিক্রি করা হবে। বন্ডটির অভিহিত মূল্য ১০ লাখ টাকা টাকা।
এই বন্ডের ট্রাস্টি হিসেবে কাজ করছে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আর লিড অ্যারেঞ্জার হিসেবে রয়েছে স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক।
বিএসইসির মুখপাত্র জানান, সিকিউরিটিজ আইন ভঙ্গের কারণে কমিশন সভায় ছয়টি প্রতিষ্ঠানকে সতর্ক করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
তবে প্রতিষ্ঠান ছয়টির নাম জানায়নি বিএসইসি এবং এই প্রতিষ্ঠানগুলো সিকিউরিটিজ আইনের কোন বিষয় লঙ্ঘন করেছে, সে বিষয়েও কোনো তথ্য জানানো হয়নি।