গাজরে দূর হবে ব্রণ

0

লোকসমাজ ডেস্ক॥ গরমে ত্বকে ব্রণের সমস্যা বেড়ে যায়। এই সময় ত্বক অতিরিক্ত তৈলাক্ত হয়ে পড়ে। ফলে ত্বকে দেখা দেয় দাগ, ব্রণ, স্পটসহ নানা সমস্যা। তাই বাড়তি যত্ন তো একটু প্রয়োজন হবেই। অগোছালো জীবনযাত্রা, দূষণ, স্ট্রেস, ঘুম না হওয়া, কাজের চাপ, সুষম খাদ্য গ্রহণে ঘাটতি,ঘাম, ধুলাবালি, আর দূষণের কারণে ত্বক নিস্তেজ হয়ে যায়।
এসব থেকে মুক্তি পেতে আমরা অনেকেই বিভিন্ন দামি পণ্য ব্যবহার বা বিউটি ট্রিটমেন্ট করে থাকেন। কিন্তু এত কিছুর পরেও কোনো ফল পাওয়া যায় না। তাই ঘরোয়া এই উপাদান ব্যবহার করতে পারেন। ভাবছেন কি সেই উপাদান? সেটি হল গাজরের জুস। গাজরের জুস ভিটামিন এ এবং সি-এর সমৃদ্ধ উৎস। ভিটামিন এ হল প্রাকৃতিক অ্যান্টিঅক্সিডেন্ট, যা ত্বকের জন্য খুব উপকারী। এটি ত্বককে সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে রক্ষা করে, পাশাপাশি ব্রণ কমাতেও সহায়তা করে।
জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এটি-
ত্বককে রক্ষা করতে এবং ব্রণ দূর করতে আপনি গাজরের রস সরাসরি আপনার মুখে লাগাতে পারেন। এজন্য লাগবে ২ টেবিল চামচ ফ্রেশ গাজরের জুস আর একটি কটন প্যাড। প্রথমে ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করে শুকিয়ে নিন। এরপর গাজরের রসে কটন প্যাড ভালোভাবে ডুবিয়ে এটি গোটা মুখে লাগান। পুরোপুরি না শুকোনো পর্যন্ত মুখে রেখে দিন। তারপর মুখ ধুয়ে ফেলুন। কাঙ্ক্ষিত ফলাফলের জন্য প্রতিদিন এটি করুন।