যশোরে মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় অধ্যাপক নার্গিস বেগম : দেশে আইনের শাসন না থাকায়নারীরা ঘরে-বাইরে সম্ভ্রম হারাচ্ছেন

0

স্টাফ রিপোর্টার ॥ জাতীয়বাদী মহিলা দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, দেশে মেগা প্রকল্পের নামে মেগা দূর্নীতি হচ্ছে। আর মহিলারা ঘরে-বাইরে সবখানে সম্ভ্রম হারাচ্ছে। অন্যদিকে, সীমান্তে নির্বিচারে পাখির মতো মানুষকে গুলি করে হত্যা করা হচ্ছে। জনবিচ্ছিন্ন এই সরকার বিদেশীদের কাছে নতজানু। যে কারণ কোনভাবেই বন্ধ হচ্ছে না সীমান্ত হত্যা। তিনি বলেন, আইনের শাসন না থাকায় প্রতিনিয়ত দেশের অভ্যন্তরে ঘটছে নারকীয় হত্যাযজ্ঞ।
গতকাল বুধবার জেলা বিএনপি কার্যালয়ে জাতীয়তাবাদী মহিলা দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা শাখা আয়োজিত আলোচনা সভায় ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। আলোচনার শুরুতে অধ্যাপক নার্গিস বেগম প্রয়াত মহিলা দলনেত্রী আয়শা সরদার, আঞ্জুমান আরা, লিলি হাই, ফয়জুন্নেছা সিদ্দিকা, লুৎফুন্নাহার, বেগম সেলিমা খানম, সালেহা খাতুন, চমন আরা, আরিফা বুলবুল, লুৎফুন্নেছাসহ সকল প্রয়াত নেত্রীর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন এবং তাদের আত্মার মাগফিরাত কামনা করেন। তিনি বলেন, দেশে ভয়াবহ দুঃশাসন চলছে। এ সরকারের আমলে অতীতের সকল জুলুম-নির্যাতনের রেকর্ড ভঙ্গ হয়েছে। এমপি, মন্ত্রীরা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। স্বাস্থ্য ব্যবস্থার ভঙ্গুর দশার কারণে জনগণ ন্যূনতম চিকিৎসাসেবা পাচ্ছে না। যে কারণে দেশে বিদ্যুতের গতিতে করোনাভাইরাস ছড়াচ্ছে। কোনভাবেই থামছে না মৃত্যুর মিছিল। অধ্যাপক নার্গিস বেগম বলেন, বেগম খালেদা জিয়া মহিলাদের জন্য মন্ত্রণালয় পর্যন্ত গঠন করেন। তাঁর তিনবারের শাসন আমলে দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতির ন্যূনতম অবনতি হয়নি। যে কারণে সে সময় ঘরে-বাইরে কোন মহিলা নির্যাতনের শিকার হয়নি। আজ ঘর থেকে কোন মহিলা বের হলেই ধর্ষিত হচ্ছে। তিনি বলেন, বেগম জিয়া দেশের ৯০ ভাগ মানুষের কণ্ঠস্বর। এ জন্যে তাকে নিয়ে সরকারের যত ভয়। সরকার তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে এবং নিজেদের অবৈধ ক্ষমতার মসনদ টিকিয়ে রাখতে তাকে নিয়ে প্রতিনিয়ত ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।
বেগম খালেদা জিয়ার লড়াই দেশের স্বার্বভৌমত্ব রক্ষার লড়াই। তিনি লড়াই করছেন দেশের গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে। বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করে একটি তীব্র গণআন্দোলনের মাধ্যমে দেশের জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।
প্রধান অতিথি এতিমখানার ছাত্রদের মাঝে কোরআন শরীফ ও দলের অসুস্থ নেত্রীদের অর্থ সহায়তা প্রদান করেন। এ সময় বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে এবং চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কমনা করে দোয়া করা হয়। পাশাপাশি করোনাভাইরাস থেকে দেশ ও জাতির মুক্তি কামনা করে দোয়া করা হয়। আলোচনা সভায় জেলা মহিলা দলের ভারপ্রাপ্ত সভানেত্রী হাসিনা ইউসুফের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুস সালাম আজাদ, জেলা মহিলা দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদিকা জোস্না আলীম, সাংগঠনিক সম্পাদিকা রাশিদা রহমান, সহ-সভানেত্রী ফেরদৌসী বেগম, আইন বিষয়ক সম্পাদিকা অ্যাড. মাহমুদা খানম, নগর মহিলা দলের সাধারণ সম্পাদিকা শামসুন্নাহার পান্না, সাংগঠনিক সম্পাদিকা সাবিহা সুলতানা, মহিলা দলনেত্রী আনোয়ারা পারভীন আনু, মদিনা বেগম, রীনা পারভীন, নুরুন্নাহার নূরি প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন কোতয়ালি থানা মহিলা দলের সাধারণ সম্পাদিকা মাসুদা ফারুক মিনু ও সহ-সাংগঠনিক সম্পাদিকা সুফিয়া মাহমুদ রেখা।