নিজের অফিস বাঁচাতে হিন্দু-মুসলিম দ্বন্দ্ব উস্কে দিলেন কঙ্গনা

0

লোকসমাজ ডেস্ক॥ বলিউডের বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রানাউতের অফিস ভেঙে দিয়েছে মুম্বাই পুলিশ। সেই অপমান সহ্য করতে না পের রাগে ক্ষোভে নিজের উপর নিয়ন্ত্রণ হারিয়েছেন। এর আগে মুম্বাইকে পাকিস্তানের কাশ্মীর বলে সবার ঘৃণার পাত্র হওয়া অভিনেত্রী এখন মুম্বাই পুলিশকে মুঘল সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা বাবরের সঙ্গে তুলনা করে অপমান করতে চাইলেন।
ভারতের মহারাষ্ট্র বলা হয় মুম্বাইকে। এ রাজ্যের সরকারের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে বিক্ষোভের মুখে মুম্বাইয়ে আসতে চলেছেন কঙ্গনা। তার মধ্যেই অভিনেত্রীর সাধের অফিস ভাঙতে শুরু করেছে বৃহন্মুম্বই পৌরসভা (বিএমসি)। তা নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন কঙ্গনা। সেই সঙ্গে মুম্বাই পুলিশকে মুঘল সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা বাবরের সঙ্গে তুলনা করে নিজের অফিসকে রামমন্দির বলে দাবি করলেন।
এতে করে নতুন করে ট্রলের শিকার হয়েছেন ‘কুইন’খ্যাত এই তারকা। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই কঙ্গনাকে পরামর্শ দিচ্ছেন, মুখ সামলে রাখার জন্য। নিজে অন্যায় করে মানুষকে ন্যায়ের শিক্ষা দিতে আসা হাস্যকর অভ্যাস রয়েছে কঙ্গনার, এমনটাও বলছেন অনেকে। অনেকে আবার বলছেন, মানুষকে ভুল বুঝিয়ে স্বস্তা আবেগ কাজে লাগিয়ে উস্কানি দিতে জুড়ি নেই কঙ্গনার। নিজের অফিস বাঁচাতেও সেই একই অস্ত্র ব্যবহার করতে চাইছেন তিনি।সেজন্য নিজের অফিসকে সবার সামনে রামমন্দির হিসেবে দাবি করছেন। আর মুম্বাই পুলিশকে
স্রমাট বাবর আখ্যা দিয়েছেন। যেখানে তাকে তিনি বর্বর বা অত্যাচারী হিসেবে ইঙ্গিত দিয়েছেন। এই মন্তব্যে তিনি ‘হিন্দু-মুসলিম’ দ্বন্দ্ব উস্কে দিলেন।
জানা গেছে, বেআইনি নির্মাণের অভিযোগ তুলে গতকাল ৮ সেপ্টেম্বর পালি হিলে কঙ্গনার মণিকর্ণিকা ফিল্মসের একটি দফতরের বাইরে নোটিশ ঝুলিয়ে দেয় মুম্বাই পৌরসভা। ২৪ ঘণ্টার মধ্যে সেই নোটিশের জবাব দিতে বলা হয়েছিল অভিনেত্রীকে। বুধবার সকাল পর্যন্ত জবাব না পেয়ে এদিন দুপুরে বুলডোজার নিয়ে অফিস ভাঙার কাজ শুরু করে দেয় বিএমসি। ওই অফিসের বাইরে মোতায়েন করা হয় পুলিশ বাহিনীও।
এদিকে হিমাচলপ্রদেশের বাড়ি থেকে মুম্বাই রওয়ান হওয়ার আগে অফিস ভাঙার জন্য প্রতিবাদ জানিয়ে টুইটারে সরব হন কঙ্গনা। তিনি লেখেন, ‘মণিকর্ণিকা ফিল্মজের অধীনে প্রথমে অযোধ্যা নামের একটি ছবির ঘোষণা হয়। আমার জন্য সেটি শুধুমাত্র ইট-পাথরের কোনো ইমারত নয়, বরং রামমন্দিরের সমান। আজ সেখানে বাবর এসেছে। ফের ইতিহাসের পুনরাবৃত্তি হচ্ছে। ফের ভাঙা হবে রামমন্দির। কিন্তু একটা কথা মনে রেখো বাবর, মন্দির ফের গড়ে উঠবেই। জয় শ্রী রাম, জয় শ্রী রাম।’
মণিকর্ণিকা ফিল্মজের দফতরের বাইরে মোতায়েন পুলিশের একটি ছবি পোস্ট করে কঙ্গনা আরও লেখেন, ‘বাবর এবং তার বাহিনী। গণতন্ত্রকে মেরে ফেলা হচ্ছে।’ এদিন মুম্বাইকে পাকিস্তানের সঙ্গেও তুলনা করেন কঙ্গনা।
বিএমসি সূত্রে জানা গিয়েছে, শুধু তাঁর অফিসকে ধূলিসাৎ করেই থামবে না তারা। এরপর অভিনেত্রীর বিরুদ্ধে ক্রিমিনাল অ্যাকশনও আনা হবে। তবে কি আরও কঠিন সময় অপেক্ষা করছে অভিনেত্রীর জন্য?
অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর তদন্তে মুম্বাই পুলিশের ভূমিকা নিয়ে শুরু থেকেই সরব কঙ্গনা। শিবসেনা-এনসিপি এবং কংগ্রেসের জোট সরকারের আমলে মুম্বই পাক অধিকৃত কাশ্মীরে পরিণত হয়েছে এবং সেখানে ফিরতে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও সম্প্রতি মন্তব্য করেন কঙ্গনা।
সেই নিয়ে মহারাষ্ট্র সরকারের সঙ্গে তার টানাপড়েন শুরু হয়। কঙ্গনা যাতে নিরাপদে মুম্বাইয়ে ফিরতে পারেন, তার জন্য আবেদনের প্রেক্ষিতে তাকে ওয়াই প্লাস নিরাপত্তা দিয়েছে কেন্দ্রীয় সরকার। সেই অবস্থাতেই বেআইনি নির্মাণের অভিযোগ তুলে সম্প্রতি পালি হিলে কঙ্গনার দফতরের বাইরে নোটিস ঝুলিয়ে যায় বৃহন্মুম্বই পৌরসভা।