মসজিদে বিস্ফোরণ : ৪ দাবিতে তিতাসে এবি পার্টির স্মারকলিপি

0

লোকসমাজ ডেস্ক॥ নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান, পুনর্বাসন ও উচ্চতর তদন্তের আহ্বান জানিয়ে তিতাস গ্যাস কর্তৃপক্ষকে স্মারকলিপি দিয়েছে নতুন রাজনৈতিক দল আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) এবি পার্টির আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল কারওয়ান বাজারে তিতাস গ্যাসের প্রধান কার্যালয়ে তিতাসের ব্যবস্থাপনা পরিচালক আলী মোহাম্মদ আল মামুনের সঙ্গে সাক্ষাৎ করে এ স্মারকলিপি দেন। এর আগে গত ৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা বায়তুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণে ২৬ জনের প্রাণহানি এবং আরও ২০ জন গুরুতর আহত হন। তিতাস গ্যাসের লিক হওয়া লাইন এবং সেখান থেকে নির্গত গ্যাসই বিস্ফোরণই প্রধান কারণ বলে জানা যায়। নেতারা এর সুষ্ঠু তদন্ত ও ভবিষ্যতে যাতে এর পুনরাবৃত্তি না ঘটে তারও দাবি জানান।
৪ দফা দাবি
>> ইতিপূর্বে তিতাস গ্যাসের সরবরাহ লাইনে ত্রুটির কারণে যেসব দুর্ঘটনা ঘটেছে তার তদন্ত প্রতিবেদন ও সুপারিশমালা প্রকাশ এবং সে অনুযায়ী গৃহীত পদক্ষেপ সমূহ প্রকাশ
>> হাইকোর্টের একজন বিচারকের নেতৃত্বে সমন্বিত টাস্কফোর্স গঠনপূর্বক তদন্তের ব্যবস্থা
>> গৃহীত সুপারিশসমূহ বাস্তবায়নে ব্যবস্থা নেয়া এবং তার প্রতিবেদন টাস্কফোর্সকে অবহিত করা
>> দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের আর্থিক ক্ষতিপূরণের পাশাপাশি পুনর্বাসনসহ তিতাসে চাকরির ব্যবস্থা নেয়া।
তিতাস গ্যাস কর্তৃপক্ষের পক্ষ থেকে ব্যবস্থাপনা পরিচালক আলী মোহাম্মদ আল মামুন স্মারকলিপি গ্রহণ করেন। তিনি প্রতিনিধি দলের বক্তব্য শোনেন এবং তদন্তসহ সার্বিক বিষয়ে সম্ভাব্য পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন। স্মারকলিপি প্রদানের সময় আরও উপস্থিত ছিলেন, এবি পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার ও আলহাজ্ব এরশাদ হোসেন সাজু, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, কেন্দ্রীয় নেতা বিএম নাজমুল হক, সহকারী সদস্য সচিব এবিএম খালিদ হাসান, আনোয়ার সাদাত টুটুল, এএফ ওবাইদুল্লাহ মামুন, শাহ আব্দুর রহমান, এম আমজাদ খান, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট আব্দুল্লাহ আল হাসান সাকীব, মোফারসের আলম লেনিন, এ এ আরিফ, আব্দুল হালিম নান্নু, আফ্রিদ হাসান তমাল, পারভেজ হোসেন, আবু বকর সিদ্দিক, এম এ কে সেলিম, আলাউদ্দিন সিদ্দিক, আনম সালেহ, হৃদয় হোসেন প্রমূখ।