কারামুক্তি দিবসে আলোচনা সভায় অনিন্দ্য ইসলাম অমিত : তারেক রহমান বাংলাদেশে এক অনুভূতির নাম

0

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৩তম কারামুক্তি দিবসে যশোরে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, তারেক রহমান বাংলাদেশের এক অনুভূতির নাম। ওয়ান ইলেভেনে সেই অনির্বাচিত ফখরুদ্দীন, মঈন উদ্দীনের শাসন আমলে যারা তাঁর শরীরে আঘাত করেছিলেন তারা সেদিন শুধু তারেক রহমানের শরীরেই আঘাত করেননি, আঘাত করেছিলেন বাংলাদেশের মেরুদণ্ডে ও আগামীর নেতৃত্বে। দেশের সমগ্র জনগণ মনেপ্রাণে বিশ্বাস করে তারেক রহমানের ওপর নির্ভর করছে আগামীর অপার সম্ভাবনার বাংলাদেশ। যেটি বর্তমান রাষ্ট্রীয় ক্ষমতা দখলকারী একদলীয় শাসকরাও ভালো জানেন। এই জন্য তাঁকে ঘিরে শাসকদের যত ভয়। কখন না জানি তাদের অবৈধ ক্ষমতার মসনদ ভেঙে চুরমার হয়ে যায়। গতকাল বৃহস্পতিবার জেলা বিএনপির কার্যালয়ে জেলা বিএনপি আয়োজিত তারেক রহমানের ১৩তম কারামুক্তি উপলক্ষে অনুষ্ঠিত দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় সভায় তিনি এসব কথা বলেন।
এ সময় অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন, ওয়ান ইলেভেনের সময় তারেক রহমানকে ঘিরে যে ঘৃণ্য ষড়যন্ত্র শুরু হয়েছিল সেটি আজও অব্যাহত আছে। বর্তমান একদলীয় শাসকরাও তাঁকে ঘৃণ্য ষড়যন্ত্রের মাধ্যমে একের পর এক মিথ্যা মামলা দিচ্ছে। দেশের আইন-আদালতকে প্রভাবিত করে মিথ্যা মামলায় তাঁকে সাজা দিচ্ছে। এর একটাই কারণ আগামীর বাংলাদেশে যেন তারেক রহমান নেতৃত্ব দিতে না পারেন। সমগ্র জনগণ তাঁর দিকে চেয়ে আছে। তারা জানেন, নব্বইয়ে যেভাবে বেগম খালেদা জিয়া স্বৈরাচারাকে হটিয়ে গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠিত করেছিলেন ঠিক একইভাবে তারেক রহমান বর্তমানের নেতৃত্বে ফ্যাসিবাদী একদলীয় সরকার বিদায় নেবে। জনগণ ফিরে পাবে তার সকল গণতান্ত্রিক অধিকার। তাই সরকার তাঁকে নিয়ে যতই ষড়যন্ত্র করুক না কেন জনগণই তাঁকে আগামীর নেতৃত্বে বসাবে। তাঁর নেতৃত্বে বাংলাদেশ হবে অপার সম্ভাবনার এক বাংলাদেশ। তিনি তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। পরে অনুষ্ঠিত দোয়া মাহফিলে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা এবং বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়। পাশাপাশি দেশব্যাপী করোনা ভাইরাসে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফিরাত কামনা করে এবং আক্রান্তদের দুস্থতা কামনা করে দোয়া করা হয়।
দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, আহ্বায়ক কমিটির সদস্য আলহাজ মিজানুর রহমান খান, নগর বিএনপির সভাপতি সাবেক পৌর মেয়র মারুফুল ইসলাম, সাধারণ সম্পাদক মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চু, যুগ্ম সম্পাদক খায়রুল বাশার শাহীন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. হাজী আনিছুর রহমান মুকুল, চৌগাছা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ সালাম, বিএনপি নেতা ও যশোরের সাবেক পৌর কাউন্সিলর মনিরুজ্জামান মাসুম, জেলা শ্রমিক দলের সভাপতি এস.এম মিজানুর রহমান, জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক ইসমাইল হোসেন টেনিয়া, যুবদলের সভাপতি এম তমাল আহমেদ, সাংগঠনিক সম্পাদক কবির হোসেন বাবু, যুগ্ম সম্পাদক নাজমুল হোসেন বাবুল, জেলা তাঁতী দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাসুদুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক মোস্তফা আমির ফয়সাল, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পী, সদর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি তানভীর রায়হান তুহিন প্রমুখ।