সরফরাজকে নিয়ে আজহারের আবেগী টুইট

0

লোকসমাজ ডেস্ক॥ সরফরাজ আহমেদকে সরিয়েই পাকিস্তানের টেস্ট অধিনায়ক হিসেবে বেছে নেয়া হয় আজহার আলিকে। বড় দ্বন্দ্ব না হলেও এমন ঘটনায় দুজনের মধ্যে একটা মানসিক দূরত্ব তৈরি হওয়া স্বাভাবিক। আর পাকিস্তানের ক্রিকেটে তো একজনের পেছনে আরেকজনের লেগে থাকা খুব স্বাভাবিক ব্যাপার। তবে এই জায়গায় অন্যরকম দৃষ্টান্ত স্থাপন করলেন আজহার আলি। কঠিন সময়ে সাবেক অধিনায়ককে সাহস দিলেন পাকিস্তানের বর্তমান টেস্ট অধিনায়ক। নিয়তির খেলা বোঝা বড় দায়। পাকিস্তানকে চ্যাম্পিয়নস ট্রফি জেতানো অধিনায়ক এখন একাদশেই জায়গা পান না। ইংল্যান্ড সফরে ডাক পেলেও টেস্ট সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও প্রথম দুই ম্যাচে সরফরাজ ছিলেন সাইড লাইনে।
তৃতীয় টি-টোয়েন্টিতে সুযোগ পেয়েও যেন সব ভজকট করে ফেললেন। উইকেটের পেছনে দায়িত্ব সামলাতে গিয়ে বোকার মতো ভুল করলেন। ৭ রানে থাকার সময় মঈন আলি ডাউন দ্য উইকেটে চলে এসেছিলেন, কিন্তু সহজ সুযোগ পেয়েও স্ট্যাম্পিং করতে পারেননি সরফরাজ। পরে ওই মঈন প্রায় ম্যাচ জিতিয়েই ফেলছিলেন। ৬১ করে তিনি ফেরায় রক্ষা পায় পাকিস্তান। এতদিন পর সুযোগ পেয়ে সরফরাজের এমন পারফরম্যান্স, সমালোচনা তো হবেই! সমালোচনার তীরে বিদ্ধ সাবেক অধিনায়কের পাশে এবার দাঁড়ালেন বর্তমান টেস্ট অধিনায়ক আজহার আলি।
এক টুইটে আজহার লিখেছেন, ‘ভাইয়া, আমিসহ তোমার অনেক ভক্ত আছে। পারফরম্যান্স দিয়ে তুমি না মাত্র কয়েকজনের মুখই বন্ধ করবে! পাকিস্তানকে অতীতে তুমি অনেক কিছু দিয়েছো, ইনশাআল্লাহ ভবিষ্যতেও দেবে। পুরো সফরে ইতিবাচক উদ্যম ছড়িয়ে দেয়ার জন্য তোমাকে ধন্যবাদ… শক্ত থাকো।’ প্রসঙ্গত, ইংল্যান্ড সফরে প্রথম টেস্টে পাকিস্তানের জয় হাতছাড়া হওয়ার পর আজহার আলির নেতৃত্ব নিয়েও তুমুল সমালোচনা হয়। সে সময় বর্তমান টেস্ট অধিনায়ককে সমর্থন দিয়েছিলেন সাবেক টেস্ট অধিনায়ক সরফরাজ।