চৌগাছায় এক ব্যক্তিকে হত্যার অভিযোগে আদালতে মামলা

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরের চৌগাছা উপজেলার পাশাপোল গ্রামের আজগর আলী নামে এক ব্যক্তিকে হত্যার অভিযোগে বুধবার আদালতে মামলা হয়েছে। একই পরিবারের ৭ জনকে আসামি করে মামলাটি করেছেন নিহতের ছেলে মো. আশিকুল। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো.মামুনুর রহমান তার অভিযোগটি আমলে নিয়েছেন। সেই সাথে আদালত এ সংক্রান্তে থানায় কোনো মামলা আছে কি-না আগামী ৯ সেপ্টেম্বরের মধ্যে এই প্রতিবেদন জমা দেওয়ার জন্য চৌগাছা থানা পুলিশের ওসিকে আদেশ দিয়েছেন।
ওই মামলার আসামিরা হচ্ছেন-পাশাপোল গ্রামের মোজাফফর হোসেনের দুই ছেলে তুষার হোসেন তপন ও স্বপন, স্ত্রী সবুরা বেগম, তপনের স্ত্রী মুক্তা খাতুন ও ছেলে রনি, স্বপনের দুই ছেলে রাহাত ও রানা।
মামলা সূত্রে জানা গেছে, আসামিদের সাথে আজগর আলীর জমি নিয়ে বিরোধ চলছিলো। এই জমি দখলে ব্যর্থ হয়ে আসামিরা তাকে খুন জখমের ষড়যন্ত্র করতে থাকেন। গত ১ ফেব্রুয়ারি রাতে আসামিরা আজগর আলীর বাড়িতে হামলা চালান। তারা আজগর আলী ও তার স্ত্রী চায়না খাতুনকে বেদম মারপিট করেন। এর ফলে ঘটনাস্থলে আজগর আলী মারা যান। পুলিশ তার লাশ উদ্ধারের পর হাসপাতালে ময়নাতদন্ত হয়। আর পুলিশ এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা করে। কিন্তু নিহতের পরিবার এ ব্যাপারে মামলা করতে গেলে মীমাংসার প্রস্তাব দিয়ে ঘোরাতে থাকেন আসামি পক্ষের লোকজন। তাছাড়া থানার পুলিশও মামলা গ্রহণ করেনি। ফলে করোনার কারণে ইতোপূর্বে আদালতে কার্যক্রম বন্ধ থাকায় বাদী দেরিতে এ মামলা করেছেন।