এইচ ড্যাবের ওষুধ বিতরণ অনুষ্ঠানে অনিন্দ্য ইসলাম অমিত : গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থাকে ধ্বংস করেছে ক্ষমতা দখলকারী শাসকরা

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে হোমিওপ্যাথিক ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এইট ড্যাব) ওষুধ বিতরণ অনুষ্ঠানে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, বিএনপি যতবারই রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছে ততবারই গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠিত হয়েছে। দেশে আইনের শাসন মানাধিকার প্রতিষ্ঠিত হয়েছে। গণমাধ্যম তার স্বাধীনতা ফিরে পেয়েছে। আর বর্তমানে দীর্ঘদিন রাষ্ট্রীয় ক্ষমতা দখলকারী এক দলীয় ও কর্তৃত্ববাদী শাসকরা গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থাকে ধ্বংস করেছে। আজ দেশের মানবাধিকার ভুলুন্ঠিত আইনের শাসন পর্যুদস্ত।
গতকাল বুধবার শহরের দড়াটানা ভৈরব চত্বরে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপিপন্থী হোমিওপ্যাথিক চিকিৎসকদের সংগঠন এইচ ড্যাবের আয়োজনে ফ্রি চিকিৎসা ও ওষুধ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন, বিএনপি কখনো রাষ্ট্রীয় ক্ষমতায় যাওয়ার জন্যে রাজনীতি করে না। বিএনপি জনগণের জন্য রাজনীতি করে। বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের যে লড়াই সেটি জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার লড়াই। গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠার লড়াই।
তারা লড়াই করেছেন বিচারবহির্ভুত হত্যা বন্ধের জন্যে। সাগর রুনির মত গণমাধ্যম ব্যক্তিদের হত্যাকান্ডে যাতে পুনরাবৃত্তি না ঘটে এবং এই হত্যার যেন সঠিক বিচার নিশ্চিত হয় সেই জন্যে। জনগণ যতবারই বিএনপিকে ভোট দিয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় বসিয়েছে, ততবারই তাদের আশা আকাক্সক্ষার প্রতিফলন ঘটেছে। এ জন্যে বিএনপি সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল হিসেবে জনগণের কাছে স্থান করে নিয়েছে। তিনি দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন। পরে তিনি পথচারীদের মাঝে করোনাভাইরাস প্রতিরোধে এবং জীবননীশক্তি বৃদ্ধির জন্যে হোমিওপ্যাথিক ওষুধ আর্সেনিক এল্বাম-৩০ বিতরণ করেন। এর আগে ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ওষুধ বিতরণের উদ্বোধন করেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈযদ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, আহ্বায়ক কমিটির সদস্য আলহাজ্ব মিজানুর রহমান খান, নগর বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র মারুফুল ইসলাম, সদর উপজেলা বিএনপির সভাপতি নƒর-উন-নবী, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য একে শরফুদ্দৌলা ছোটলু, সিরাজুল ইসলাম, বিএনপি নেতা ও সাবেক পৌর কাউন্সিলর মনিরুজ্জামান মাসুম, আঞ্জুরুল হক খোকন, জেলা স্বেচ্ছাসেবক দলের রবিউল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি নির্মল কুমার বিট, এইচ ড্যাবের কেন্দ্রীয় সহ-সভাপতি রফিকুল ইসলাম রতন, দপ্তর সম্পাদক মুনিরুজ্জামান জীবন প্রমুখ।