বিভিন্ন স্থানে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0

লোকসমাজ ডেস্ক ॥ গতকাল মঙ্গলবার ছিল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে বিএনপি ও অঙ্গ সংগঠনগুলো নানা কর্মসূচির আয়োজন করে। কর্মসূচির মধ্যে ছিল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিল। লোকসমাজ সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট।
খুলনা ব্যুরো জানায়, বিএনপির চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ূ কামনা এবং করোনা ভাইরাসসহ অন্যান্য রোগে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফিরাত কামনা করে খুলনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় দলীয় কার্যালয়ে খুলনা মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। দোয়া মাহফিলে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি অ্যাড. শফিকুল আলম মনা, নগর সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি ও জেলা সাধারণ সম্পাদক আমীর এজাজ খান। দোয়া পরিচালনা করেন মাওলানা আ. গফ্ফার। এসময় উপস্থিত ছিলেন শেখ মোশাররফ হোসেন, জাফর উল্লাখ খান সাচ্চু, সিরাজুল ইসলাম, অ্যাড. বজলুর রহমান, অ্যাড. এসআর ফারুক, রেহানা ঈসা, স ম আব্দুর রহমান, অধ্য তারিকুল ইসলাম, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, মোল্লা খায়রুল ইসলাম, সিরাজুল হক নান্নু, নজরুল ইসলাম বাবু, রফিক মল্লিক, অ্যাড. করিফুল ইসলাম, জোয়াদ্দার খোকন, আবু হোসেন বাবু, কামরুজ্জামান টুকু, মোশারফ হোসেন মফিজ, মেহেদী হাসান দীপু, শাহিনুল ইসলাম পাখী প্রমুখ।


ঝিকরগাছা (যশোর) সংবাদদাতা জানান, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যশোরের ঝিকরগাছায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল পরবর্তী আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা বিএনপির আহবায়ক মোর্তজা এলাহী টিপু। বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান সাবিরা নাজমুল, পৌর বিএনপির আহবায়ক মো. হারুণ অর রশীদ, উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক খোরশেদ আলম, সরদার শহিদুল ইসলাম, আশফাকুজ্জামান খাঁন রনি, পৌর বিএনপির যুগ্ম-আহবায়ক নজরুল ইসলাম, রুহুল আমীন সুজন, উপজেলা যুবদলের সভাপতি গোলাম কাদের বাবলু, সাংগঠনিক সম্পাদক আবু মুসা মিন্টু, কৃষকদলের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সাবেক ছাত্রনেতা মোনাজ্জেল হোসেন লিটন, নাজমুল হক নাজু, আব্দুর রহমান আব্দার, আশরাফুল আলম রানা, শাহিন আলম বিপ্লব প্রমুখ। উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক শহিদুল ইসলাম, মুরাদুন্নবী মুরাদ, পৌর বিএনপির যুগ্ম-আহবায়ক হুমায়ুন কবীর, রাশেদুল মমিন সুজন, হাবিবুর রহমান মন্টু, আরমান হোসেন কাকন, বিএনপি নেতা কাজী আব্দুস সাত্তার, নুরুজ্জামান খাঁন বাবুল, মিজানুর রহমান, আব্দুল মাজিদ, আশরাফুজ্জামান আশা, রফিকুল ইসলাম, নাহিদ আক্তার, নুর মোহাম্মদ, অধ্যাপক আমিরুল ইসলাম, নুরুজ্জামান, শাহিন আহম্মেদ, শার্শা উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনি, ঝিকরগাছা উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, পৌর ছাত্রদলের সভাপতি শাহাজাহান আলী প্রমুখ। এর আগে দোয়া পরিচালনা করেন, উপজেলা বিএনপির আহবায়ক মোর্তজা এলাহী টিপু।


শার্শা (যশোর) সংবাদদাতা জানান, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যশোরের শার্শা উপজেলা ও বেনাপোল পৌর বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯ টায় শার্শার কামারবাড়ি মোড়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শার্শা উপজেলা বিএনপির সভাপতি খায়রুজ্জামান মধু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শার্শা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসান জহির। সভা পরিচালনা করেন বেনাপোল পৌর বিএনপির সভাপতি নাজিম উদ্দিন। উপস্থিত ছিলেন বিএনপি নেতা আশরাফুল আলম বাবু, সাবেক ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান সাগর, নূর জাহান রিনা পারভিন, আব্দুস সালাম, মনিরুল ইসলাম মনি, সাবেক ছাত্রদলের সাধারণ সম্পাদক সালাউদ্দিন, শার্শা যুবদল জাহিদুল ইসলাম জাহিদ, রায়হানুজ্জামান দিপু প্রমুখ। অনুষ্ঠানে শার্শা উপজেলার বিভিন্ন ইউনিয়ন বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিএনপির খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতের দীর্ঘায়ূ কামনা করা হয়। দোয়া অনুষ্ঠানে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের রুহের মাগফিরাত কামনা করা হয়। দোয়া পরিচালনা করেন হাফেজ সফিকুল ইসলাম।


স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) জানান, যশোরের চৌগাছায় যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল। উপজেলা বিএনপির আহবায়ক জহুরুল ইসলামের সভাপতিত্বে শহীদ জিয়ার স্মৃতিচারণ করে আলোচনা করেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক যথাক্রমে ইউনুচ আলী, এম.এ সালাম, আতাউর রহমান লাল, মাসুদুল হাসান, পৌর বিএনপির আহবায়ক সাবেক মেয়র সেলিম রেজা আওলিয়ার, যুগ্ম আহবায়ক হাজী আব্দুল হালিম চঞ্চল, মোবারেক হোসেন, সাহিদুল ইসলাম, নাজমুজ্জামান খোকন, সোহরাব হোসেন প্রমুখ। আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন পাঁচনামনা পৌর জামে মসজিদের ইমাম মাও. মো. শাহিনুর রহমান শাহীন। এদিকে মঙ্গলবার বিকেলে উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়ন বিএনপির উদ্যোগে কেক কেটে দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। স্থানীয় পুড়াপাড়া বাজারস্থ বিএনপি নেতা এস.এম মিলনের কার্যালয়ে এই কাটা হয়। এ সময় সংশ্লিষ্ট ইউনিয়ন বিএনপির আহবায়ক আবু মুসাসহ বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।


স্টাফ রিপোর্টার, মনিরামপুর (যশোর) জানান, বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যশোরের মনিরামপুরে পালিত হয়েছে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী। সকালে দলীয় কার্যালয়ে উত্তোলন করা হয় দলীয় ও জাতীয় পতাকা। বিকেলে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল। থানা ও পৌর বিএনপির যৌথ উদ্যোগে বিকেলে দলীয় কার্যালয় চত্বরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন পৌর বিএনপির সভাপতি খায়রুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্য রাখেন থানা বিএনপির সভাপতি সাবেক পৌর মেয়র অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেন। যুবদল নেতা মোক্তার হোসেনের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন থানা বিএনপির সিনিয়র সহসভাপতি মুক্তিযোদ্ধা আকতার হোসেন খান, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবদুল হাই, থানা বিএনপির যুগ্ম সম্পাদক পৌর কাউন্সিলর মফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মকবুল ইসলাম, প্রবাসী আলী হোসেন, কাশিমনগর ইউনিয়ন বিএনপির সভাপতি ইউপি চেয়ারম্যান আহাদ আলী, খানপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আবদুস সালাম, চালুয়াহাটি ইউনিয়ন বিএনপি নেতা রবিউল ইসলাম, খেদাপাড়া ইউনিয়ন বিএনপি নেতা আজিবর রহমান, থানা যুবদল সভাপতি আসাদুজ্জামান মিন্টু, খান শফিয়ার রহমান, আব্বাস উদ্দিন, ছাত্রদল নেতা ওলিয়ার রহমান, আব্দুল্লাহ আল মামুন প্রমুখ। দোয়া মাহফিল পরিচালনা করেন মুফতি মফিজুর রহমান।
মহেশপুর (ঝিনাইদহ) সংবাদদাতা জানান, ঝিনাইদহের মহেশপুর উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। সকাল ১০ টায় উপজেলা বিএনপির কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিল। উপজেলা বিএনপির আহবায়ক এস এম শাহজামান মোহনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সদস্য সচিব মেহেদী হাসান রনি, যুগ্ম আহবায়ক মাহফুজুল হক খান বাবু ও দবীর উদ্দিন বিশ্বাস, পৌর বিএনপির আহবায়ক অ্যাড. আমিরুল ইসলাম খান চুন্নু, সদস্য সচিব সোহাগ খান, যুগ্ম আহবায়ক গোলাম ফারুক খান, মাহমুদুর রহমান ফোটান, নারগিস সুলতানা দিপা ও আনিসুর রহমান রিপন, আবু তাহের শরিফ ও বিএনপি নেতা নাজমুল হুদা পান্তাপাড়া। এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা আব্দুর রহিম, শাহাদত হোসেন, সেলিম রেজা, এস এম হোসেন জগলুল পাশা, মোমিনুর রহমান, অ্যাড. আব্বাস উদ্দিন, মহি উদ্দিন মহি, জিয়াউর রহমান জিয়া প্রমুখ। আলোচনা সভা শেষে কেক কাটা এবং বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনা করে দোয়া করা হয়।
বাগেরহাট সংবাদদাতা জানান, বাগেরহাটে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী। সকালে বাগেরহাট শহরের বিএম ভবনের সামনে জেলা বিএনপির কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচি শুরু হয়। পরে বাগেরহাট জেলা বিএনপির আহবায়ক এটিএম আকরাম হোসেন তালিমের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনায় অংশ নেন জেলা বিএনপির সদস্য সচিব মোজাফফর রহমান আলম, বিএনপি নেতা কামরুল ইসলাম গোরা, সৈয়দ নাসির উদ্দিন মালেক, ওয়াহিদুজ্জামান পল্টু, অ্যাড. মোহসিন আলী, জেলা যুব দলের সভাপতি হারুন অর রশীদ, সাধারণ সম্পাদক সুজা উদ্দিন মোল্লা সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মাসুম, শহিদুল ইসলাম খোকন প্রমুখ। আলোচনা সভা শেষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনা এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের রোগমুক্তি কামনা করে দোয়া করা হয়।


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ জানান, ঝিনাইদহে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। জেলা বিএনপির আয়োজনে সকালে শহরের এইচএসএস সড়কের দলটির জেলা কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাহিদুজ্জামান মনা’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক অ্যাড. এস এম মশিয়ুর রহমান। প্রধান বক্তা ছিলেন সদস্য সচিব অ্যাড. এম এ মজিদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক আক্তারুজ্জামান, অ্যাড. কামাল আজাদ পান্নু, কেন্দ্রীয় মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক এ কে এম ওয়াজেদ আলী, জেলা বিএনপি সদস্য আশরাফুল ইসলাম পিন্টু, আলমগীর হোসেন আলম, শহিদুল ইসলাম বিশ্বাস, জাহিদুল ইসলাম, জে কে মৌ চৌধুরী, মুসফিকুর রহমান, আবু বকর, শফিউদ্দিন শফি, মাহবুব আলম মিলু, মনিরুজ্জামান মাসুম প্রমুখ। এদিকে মহেশপুর, কোটাচাঁদপুর, কালীগঞ্জ, শৈলকুপা ও হরিণাকুন্ডুতে বিস্তারিত কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী।
ঝিনাইদহ : ঝিনাইদহে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। জেলা বিএনপির আয়োজনে গতকাল সকালে শহরের এইচএসএস সড়কের দলটির জেলা কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে জেলা বিএনপির আহবায়ক এসএম মসিউয়ূর রহমান, সদস্য সচিব এ্যাড. এম এ মজিদসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ
স্টাফ রিপোর্টার, কেশবপুর (যশোর) জানান, কেশবপুর থানা ও পৌর বিএনপির উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেশবপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবুবক্কর ও কেশবপুর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল গফফারের কবর জিয়ারত এবং কবরস্থানে বৃরোপন করা হয়। এরপর ডাকবাংলাস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন পৌর বিএনপির সাবেক সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র আব্দুস সামাদ বিশ্বাস, সদর ইউনিয়নের চেয়ারম্যান ও পৌর বিএনপির সাবেক সাধারণ স¤পাদক আলা উদ্দিন আলা, সাবেক পৌর বিএনপির সাংগঠনিক স¤পাদক কুতুব উদ্দিন বিশ্বাস, বিএনপি নেতা নুরুজ্জামান চৌধুরী, শাখাওয়াত হোসেন, মোকারম হোসেন, সাইফুল ইসলাম, যুবদল নেতা গোলাম মোস্তফা, আলম হোসেন, সাজ্জাদুল কবির মিল্টন, কবির হোসেন রিপন, মো. ইয়াসিন, ছাত্রদল নেতা মাসুম বিল্লাহ , ইকরাম হোসেন, সাকিলুর রহমান সোহান প্রমুখ। অপরদিকে, থানামোড়স্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বিএনপি নেতা বাবর আলী গাজীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মশিয়ার রহমান ও পৌর বিএনপি নেতা শেখ শহিদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন থানা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুর রাজ্জাক, থানা বিএনপির সাবেক প্রচার সম্পাদক রেজাউল ইসলাম, বিএনপি নেতা রেজাউল ইসলাম, সাবেক চেয়ারম্যান মকবুল হোসেন মুকুল, অমেদ আলী, আকরাম খান, সাধারণ সম্পাদক ওবাইদুল হক, পৌর কাউন্সিলর জাকির হোসেন, কেএম খলিলুর রহমান প্রমুখ।
বাগআঁচড়া (যশোর) সংবাদদাতা জানান, যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়ন বিএনপির উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলে বাগআঁচড়া ইউনিয়ন বিএনপির অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান ও মিষ্টি বিতরণ করা হয়। ইউনিয়ন বিএনপির সভাপতি আলহাজ খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, থানা যুবদল নেতা ইসমাইল হোসেন শান্তি, বিএনপি নেতা জামাল উদ্দীন, আনোয়ার হোসেন বাবু, শরিফুল মোল্লা, আব্দুর রাজ্জাক মোড়ল, আবু তাহের, জহিরুল ইসলাম, জায়েজ আহম্মদ, আ. আজিজ, মো. রওশন, মো. সবুর, আবু ছিদ্দিক, রুহুল আমিন মোল্লা, কবির হোসেন, হুসাইন আহম্মেদ মজনু, মো. সবুজ, মহিউদ্দিন নিপু, ছাত্রদল নেতা মহিদ হোসেন প্রমুখ। আলোচনা সভা শেষে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও শার্শা থানা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসান জহিরের রোগমুক্তি কামনা করে দোয়া করা হয়।
কোটচাঁদপুর (ঝিনাইদহ) সংবাদদাতা জানান, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কোটচাঁদপুর উপজেলা ও পৌর বিএনপি পৃথক পৃথক অনুষ্ঠানের আয়োজন করে। সকাল সাতটায় উভয় সংগঠন দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে। বিকেলে দলীয় কার্যালয়ে উপজেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সাবেক উপজেলা বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ। বক্তব্য রাখেন বিএনপি নেতা আলমগীর হোসেন খান, আজমল হোসেন, যুব নেতা মনোয়ার হোসেন আলামিন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি কামরুজ্জান জামান সিদ্দিক, তারেক জিয়া প্রজন্ম দলের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আসাদুল ইসলাম, মৎস্যজীবী দলের আহ্বায়ক শরিফুল ইসলাম, ছাত্রদল নেতা হুমাউন কবির হিরা প্রমুখ। এর আগে সকাল ১১টায় পৌর বিএনপি কার্যালয়ে পৌর বিএনপির উদ্যোগে অনুরুপ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পৌর বিএনপির আহ্বায়ক ও সাবেক পৌর মেয়র সালাউদ্দীন বুলবুল সিডল। বক্তব্য রাখেন বিএনপি নেতা পৌর কাউন্সিলর ফারুক হোসেন খোকন, ফারুকুল আলম শেখা, রোস্তম কবির, আবুল কাশেম, মমিন মনোয়ার, যুব নেতা ফয়েজ আহমেদ তুফান, সেলিম রেজা মধু, স্বেচ্ছাসেবক দলের নেতা শাহানুর রহমান শাহান, ছাত্রদল নেতা বাদন রাজবীর নিশু, মেহেদী হাসান, ফজলে রাব্বি প্রমুখ।