বিষের বোতল হাতে প্রেমিকের বাড়িতে অনশনে কলেজছাত্রী

0

আলমগীর কবির, রূপদিয়া (যশোর) ॥ যশোর সদর উপজেলার শাঁখারীগাতীতে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশনে করছেন বরিশাল থেকে আসা এক কলেজছাত্রী। প্রেমিক মাসুদ পারভেজ রাজু শাঁখারীগাতী পশ্চিমপাড়ার আব্দুর রাজ্জাক মোল্লার ছেলে ও একটি কোচিং সেন্টারের পরিচালক। অনশনকারী বরিশালের বাকেরগঞ্জ থানার উত্তর কাটাদিয়া গ্রামের এমডি হারুন হাওলাদারে মেয়ে ও বরিশাল সরকারি কলেজের একাদশ শ্রেণির ব্যবসায়ী শিক্ষা শাখার ছাত্রী।
এলাকাবাসী জানান, এ ঘটনার পর থেকে প্রেমিক রাজু নিজ বাড়ি থেকে পলাতক রয়েছে। এনিয়ে এলাকায় নানা গুঞ্জনের সৃষ্টি হয়েছে। প্রেমিক রাজুর বাড়িতে অবস্থান নেওয়া ওই শিার্থী সাংবাদিকদের জানান, তার বড় বোনের স্বামী (দুলাভাই) স্থানীয় শাঁখারীগাতী রাস্তার মাথায় অবস্থিত হিরো মোটরসাইকেল কোম্পানিতে চাকরি করেন। মাসুদ পারভেজ রাজুর বাড়ি সামনে আব্দুর ছাত্তার সরদারের ছেলে শরিফুল ইসলাম ডানো’র বাড়ি ভাড়া থাকেন। এর সুবাদে ২০১৮ সালের জুন মাসে বোনের বাড়িতে বেড়াতে আসলে রাজু প্রেম প্রস্তাব দিলে সম্পর্কের শুরু হয়। এরপর থেকে নিয়মিত ফোনে যোগাযোগ স্থাপন চলে আসছে। গত কয়েক মাস আগে দ্বিতীয় দফায় বোনের বাড়িতে বেড়াতে আসলে রাজু বিয়ের প্রলোভন দিয়ে সম্পর্কটা আরও গভীর করে। এরই মধ্যে বাবা-মা বাড়ি থেকে বিয়ে দেওয়ার জন্য দিন তারিখ ঠিক করলে রাজু অন্য জায়গায় বিয়ে করতে বাঁধ সাধেন। পরবর্তীতে নিজেই বিয়ে করবে বলে আস্বস্ত করার পরেই মা-বাবার ঠিক করে রাখা বিয়ের আসর জমার আগেই তা প্রত্যাখ্যান করে প্রেমিক রাজুর কথামত এখানে চলে আসি।
গত শুক্রবার বরিশাল থেকে যশোরের উদ্দেশ্যে রওনা করি এবং ওই দিনই সন্ধ্যা নাগাদ রাজুর বাড়ি শাঁখারীগাতী গ্রামে পৌঁছায়। পথিমধ্যে একাধিক বার রাজুর সাথে ফোনে তার কাছে চলে আশাসহ সার্বিক ব্যাপারে আলাপ-আলোচনা হলেও এখানে এসে রাজুর কোনো খবরই পাচ্ছি না। ও রীতিমত আমাকে ধোকা দিয়ে পালিয়ে গেছে।
এ ঘটনা জেনে নিজের বোন-ভগ্নিপতি মুখ সরিয়ে নিয়েছে। তাই কোনো উপায় অন্তর না পেয়ে রাজুর বাড়িতে বিয়ের দাবিতে অবস্থান নিয়েছি। প্রেমিক রাজু তার দেওয়া ওযাদা মাফিক বিয়ে না করলে আত্মঘাতী চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বাধ্য হবেন বলে উপস্থিত সাংবাদকর্মীদের এসব বর্ণনার রেকর্ড রাখার অনুরোধ করেন ওই কলেজছাত্রী। অপরদিকে এ নিয়ে শুক্রবার বিকেল থেকে এলাকায় জনসাধারণের মধ্যে বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। এ ঘটনা দেখতে প্রেমিক রাজুর বাড়িতে ভিড় করেন অনেকে। রাজুর পরিবার সূত্রে জানা যায়, মেয়েটি তার ব্যাগে বিষ ভর্তি একটি প্লাস্টিকের বোতল সাথে নিয়ে এসেছে এবং কয়েক দফা আতœহত্যার চেষ্টা চালিয়েছে। বিষয়টি সমাধানে স্থানীয়রা দফায় দফায় সালিশি বৈঠক করলেও ৩১ আগস্ট সন্ধ্যা পর্যন্ত কোন উপযোগী সিদ্ধান্তে পৌছাতে পারেনি দু পক্ষের কেউই। তবে পলাতক থাকায় এ নিয়ে প্রেমিক মাসুদ পারভেজ রাজুর কোনো বক্তব্য পাওয়া যায়নি।