দেশে করোনায় মৃত্যু ৪ হাজার ছাড়াল

0

লোকসমাজ ডেস্ক॥ চব্বিশ ঘণ্টায় আরও ৪৫ জনের মৃত্যুর মধ্য দিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃত্যুর সংখ্যা সাড়ে ৪ হাজার ছাড়িয়েছে। এই সময়ে বেড়েছে আক্রান্তের সংখ্যাও।
কভিড-১৯ নিয়ে মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় এদিন সকাল আটটা পর্যন্ত আক্রান্তদের মধ্যে ৪৫ জনের মৃত্যু হয়েছে। তাতে সরকারি হিসেবে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ২৮ জন।বাংলাদেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলে; এর দশ দিনের মাথায় ঘটে প্রথম মৃত্যু।
প্রথম মৃত্যুর পর গত ১০ জুন সংখ্যাটি হাজার ছাড়ায়, ওই দিন পর্যন্ত দেশে মোট মৃত্যুর সংখ্যা ছিল ১ হাজার ১২ জন। মৃত্যুর সংখ্যা দুই হাজারের কোটা ছাড়ায় এর ২৫ দিন পর, ৫ জুলাই।
মৃত্যুর সংখ্যা আড়াই হাজার ছাড়ায় ১৭ জুলাই, ওই দিন দেশে মৃত্যু ছিল ২ হাজার ৫৪৭ জন। সেখান থেকে কাঁটায় কাঁটায় ৩ হাজারে পৌঁছায় ২৮ জুলাই। সেখান থেকে সাড়ে তিন হাজার ছাড়ায় ১২ আগস্ট। সেখান থেকে ৪ হাজার ছাড়াতে সময় লাগল ১৩ দিন।
দেশে করোনায় মৃতদের অধিকাংশই ঢাকা ও চট্টগ্রাম বিভাগের। যারা প্রাণ হারাচ্ছেন তাদের প্রায় ৮০ শতাংশই পুরুষ, বেশির ভাগেরই বয়স পঞ্চাশোর্ধ্ব।
এদিকে, সবশেষ চব্বিশ ঘণ্টায় ১৪ হাজার ১৫৩ টি নমুনা পরীক্ষা করে দেশে সংক্রমণ ধরা পড়েছে ২ হাজার ৫৪৫ জনের শরীরে। তাতে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৯৯ হাজার ৬২৮ জন।
এর মধ্যে নতুন করে ৩ হাজার ৮৮১ জনসহ মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৭৫৬ জন।