করোনা উপসর্গে মারা গেলেন খুলনার সাংবাদিক নেতা ওয়াদুদুর রহমান পান্না

0

খুলনা ব্যুরো ॥ করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন খুলনা প্রেস কাব, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও দৈনিক জন্মভূমি পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ওয়াদাদুর রহমান পান্না (৭২) শনিবার সন্ধ্যায় ইন্তিকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। চিরকুমার ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতার পাশাপাশি জনপ্রিয় শিশু সংগঠক, খুলনার জোহরা খাতুন কিন্ডারগার্টেন স্কুলের প্রতিষ্ঠাতা। তিনি ভাই-বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
গাজী মেডিকেল কলেজের চেয়ারম্যান ডা. গাজী মিজানুর রহমান জানান, সাংবাদিক ওয়াদাদুর রহমান পান্না জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে সিটি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানকার চিকিৎসকরা করোনা উপসর্গ থাকায় দুপুরেই গাজী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, ওয়াদুদুর রহমান পান্নার শরীরে করোনা ভাইরাসের সব উপসর্গ ছিল এবং তাকে আইসিইউতে চিকিৎসা দেয়া হচ্ছিল। চিকিৎসাধীন অবস্থা শনিবার সন্ধ্যায় তার মৃত্যু হয়।  ওয়াদাদুর রহমান পান্না বাংলাদেশ স্বাধীনতার পর দৈনিক বাংলার বাণী পত্রিকার প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা পেশায় আসেন। পরে খুলনা থেকে প্রকাশিত দৈনিক জন্মভূমি পত্রিকার বার্তা সম্পাদক হিসাবে যোগদান করেন। ২০০৪ সালে চরমপন্থিদের হাতে দৈনিক জন্মভুমি পত্রিকার সম্পাদক হুমায়ন কবীর বালু নিহত হলে তিনি এই পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক নিযুক্ত হন। শিশু সংগঠক পান্না খুলনা খ্যাতিমান জোহরা খাতুন কিন্ডারগার্টেনের প্রতিষ্ঠাতা। তিনি খুলনা প্রেস কাব খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ছাড়াও অবিভক্ত বাংলাদেশ ফেড়ারেল সাংবািদক ইউনিয়নের সিনিয়র সহ সভাপতি ছিলেন।
মরহুমের মরদেহ আজ রবিবার সকালে প্রথমে জোহরা খাতুন কিন্ডারগার্টেন এবং বেলা ১১টায় খুলনা প্রেসকাবে আনা হবে। বাদ জোহর নামাজে জানাজা শেষে খুলনার বসুপাড়া দাফন করা হবে। জ্যেষ্ঠ সাংবাদিক ওয়াদুদুর রহমান পান্নার মৃত্যুতে গভীর শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা প্রেস কাব, খুলনা সাংবাদিক ইউনিয়ন, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ।