বেনাপোলে চেয়ারম্যান মিলনের জমি দখলের পাঁয়তারা, থানায় অভিযোগ

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর বেনাপোলের পুকুরপাড় জামে মসজিদ সংলগ্ন সাবেক ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান মিলনের জমি দখল করতে সাদিপুর গ্রামের শাহাজান মল্লিক নামে এক ব্যক্তির বিরুদ্ধে জোরপূর্বক প্রাচীর নিমার্ণের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে প্রতিকার চেয়ে বেনাপোল পোর্ট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন মাসুদুর রহমান মিলন ।
লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, সাবেক চেয়ারম্যান মাসুদুর রহমান মিলনের ৮৮ নম্বর ভবারবেড় মৌজার রেকর্ডকৃত ৬১২ নম্বর দাগের ১৬.৬২ শতক জমি তাদের ভোগ দখলে রয়েছে। এ জমি সাদিপুর গ্রামের শাহাজান মল্লিক দীর্ঘদিন ধরে জাল কাগজপত্র তৈরির মাধ্যমে দখলের চেষ্টা চালিয়ে আসছেন। শাহাজান মল্লিক ওই জমি পাওয়ার আশায় অনেকবার মামলা করে পরাজিত হয়েছেন। তারপরও কুচক্রী একটি মহলের যোগসাজসে তিনি ওই জমি নিয়ে ষড়যন্ত্র অব্যাহত রেখেছেন। মাসুদুর রহমান মিলন জানান, গত ২০ জুলাই তার ছোট ভাই সাজেদুর রহমান ডাব্লু করোনাভাইরাসে মারা যাওয়ার পর এবং তিনি নিজেও করোনায় আক্রান্ত হওয়ার সুযোগে গত ১৯ আগস্ট ভোররাত থেকে শাহাজান মল্লিক জোরপূর্বক তাদের ১৬.৬২ শতক জমি দখলের জন্য প্রাচীর নির্মাণ শুরু করেছেন। ঘটনাটি জানার পর তিনি বাধা দিলে শাহাজান মল্লিক বিভিন্নভাবে হুমকি প্রদর্শন করেন। সাবেক চেয়ারম্যান মিলন জানান, তার ছোট ভাই সাজেদুর রহমান ডাব্লু তাদের এসব জমি দেখভাল করতেন। কিন্তু তার মৃত্যুতে এবং তার (মিলন) অসুস্থতার সুযোগে ধুরন্ধর শাহাজান জমি দখলের পাঁয়তারা করছেন। ভুক্তভোাগী মাসুদুর রহমান মিলন বিষয়টি তদন্তপূর্বক শাহাজান মল্লিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য যশোর জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত শাহাজান মল্লিকের ব্যবহৃত মোবাইল ফোনে (০১৭১৭৯৬৮৭৪০) কল দিলে তিনি বলেন, ‘জমি আমার। আমার কাছে আদালতের কাগজপত্র আছে। এই জমি সংষ্কার করা হচ্ছে।’ বেনাপোল পোর্ট থানা পুলিশের ওসি মামুন খান বলেন, ‘আমি যশোরে আছি। এ বিষয়ে কিছুই জানিনা।’ তিনি বলেন, ‘অভিযোগ পেলে তা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেব।’